ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্যারিয়ারের পড়ন্ত বেলাতে টেলর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২২ ১৯:০৭

রস টেলর। ফাইল ছবি রস টেলর। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে শেষ বার ওয়ানডে সিরিজ খেলতে নামলেন রস টেলর। ৩৮ বছর বয়সী টেলর গত বছর ডিসেম্বরে ঘোষণা দিয়েছিলেন, তিনি নিউজিল্যান্ডের হয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে অবসরে যাবেন।

ঘরের মাঠের সিরিজ দিয়েই মূলত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন টেইলর। চাওয়া মতোই নেদারল্যান্ডসের বিপক্ষে এই সিরিজ দিয়েই দেশের হয়ে ১৬ বছরের বর্ণাঢ্য ক্রিকেটের ইতি টানবেন টেইলর। ১১২ টেস্টে ৭ হাজার ৬৮৩ রান, ২৩৩ ওয়ানডেতে ৮ হাজার ৫৮১ রান ও ১০২ টি-টোয়েন্টিতে ১ হাজার ৯০৯ রান করেছেন ৩৮ বছর বয়সী টেইলর।

আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে শতক হাঁকিয়েছেন ৪০টি। আর অর্ধশতক আছে ৯৩টি। কিউয়ি প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘জয় দিয়ে টেইলরকে বিদায় দিতে চাই আমরা। দারুণ এক ব্যাটারের বিদায় হবে। নিউজিল্যান্ড ক্রিকেট দীর্ঘদিন মনে রাখবে টেইলরকে।’ ওয়ানডে সিরিজটি শুরুর আগেই অবশ্য করোনা থাবা পড়েছে নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস শিবিরে।

এছাড়াও ওয়ানডের আগে একটি টি-টোয়েন্টি ম্যাচও ছিল দু’দলের। যা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ওয়ানডে সিরিজের জন্য নেপিয়ার থেকে মাউন্ট মঙ্গানুইয়ে যাওয়ার পর র‌্যাপিড এন্টিজেন টেস্টে করোনা পজিটিভ হন কিউয়ি ব্যাটার মার্ক চাপম্যান। কোচ গ্যারি স্টিড বলেন, ‘মার্কের জন্য এটা খুবই দুর্ভাগ্যজনক এবং এই মুহূর্তে তার জন্য আমাদের সমবেদনা।’

চাপম্যানের পরিবর্তে ২০১৮ সালের পর আবারও নিউজিল্যান্ড দলে অকল্যান্ডের ব্যাটার ওয়ার্কার। ২০১৫ সালে ওয়ানডে অভিষেকের পর নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১০টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন ওয়ার্কার। ১০ ওয়ানডেতে ২৭২ রান ও ২ টি-টোয়েন্টিতে ৯০ রান করেছেন তিনি।

এছাড়া, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেওয়ার কারণে নেদারল্যান্ডসের বিপক্ষে এই সিরিজে খেলছেন না নিউজিল্যান্ডের প্রথম সারির ১২ জন ক্রিকেটার। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে তাই দলকে নেতৃত্ব দিচ্ছেন টম ল্যাথাম। বিশ্বকাপ সুপার লিগে এ নিয়ে নিজেদের দ্বিতীয় সিরিজ খেলতে নামল নিউজিল্যান্ড।

গেল বছরের মার্চে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা। ফলে সুপার লিগে ৩ ম্যাচে ৩ জয়ে ৩০ পয়েন্ট রয়েছে তাদের। অন্যদিকে, সুপার লিগে নেদারল্যান্ডস এখন পর্যন্ত খেলেছে ৭টি ম্যাচ। জয় ২টি, হার ৪টি ও পরিত্যক্ত হয় ১টি। তাদের পয়েন্ট ২৫।

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

তিন পান্ডবের পাঁচ সেঞ্চুরি, ইমপ্যাক্টে এগিয়ে.....

বিশ্বকাপে ২৯ ম্যাচ খেলা সাকিবের রান ১১৪৬৷ ২৯ ম্যাচে মুশফিকের ৮৭৭ রান৷ এই রান নিয়ে রয়ে...

৬, ৬, ৬, ৬, ৬—‘রিংকু সিং’ হ্যাভ ডান ইট!

শেষ ওভারে এমন খুনে ব্যাটিং এর আগে কেউ দেখেনি বোধহয়।

তাকে সময় দিন, যেন সে হারিয়ে না যায়

‘২০১৬ সালে রিজওয়ানের সাথে ক্রিকেট নিয়ে কাজ করেছিলাম। সেসময়ে যেহেতু তার বয়স কম ছিল, দু...