ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

লিয়ানাগের সেঞ্চুরিতে মাঝারি সংগ্রহ শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪ ১৩:৫৫

মাঝারি সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। গেটি ইমেজ মাঝারি সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চট্টগ্রামে সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া শ্রীলঙ্কা শুরুতেই হারায় খেই। এরপর চারিথ আসালাঙ্কা দলের হাল ধরার চেষ্টা করেন। যদিও ইনিংসটা লম্বা হয়নি তার। শেষ দিকে লিয়ানাগের দুর্দান্ত ব্যাটিংয়ে চড়ে মাঝারি সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৪ রানে থামে শ্রীলঙ্কা। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে লিয়ানাগে করেন ১০১ রান।

সাগরিকায় এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে শুরুতেই চাপে পড়ে শ্রীলঙ্কা। তাসকিনের বোলিং তোপে সাজঘরে ফিরে যান দুই ওপেনার প্রাথুম নিশাঙ্কা ও আভিস্কা ফার্নান্দো। এরপর কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু দলীয় পঞ্চাশ পার করার আগেই মুস্তাফিজের শিকার হয়ে সাদিরা সামারাবিক্রমা ফিরেন।

এরপর ইনফর্ম কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কা দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। যদিও উইকেটে থিতু হয়েও উইকেট গিফট করে আসেন লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস। ৩ চারে ফিরেন ২৯ রানে। কুশলের বিদায়ের পর আসালাঙ্কা ও লিয়ানাগের জুটি জমে উঠে বেশ। যদিও এই জুটি বড় করতে দেননি মুস্তাফিজ। ৩৭ রান করা আসালাঙ্কা ফিরলে ভাঙে এই জোট।

হাসারাঙ্গা, ভেল্লালেগেরাও ফিরে যান দ্রুত। তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। শেষ দিকে মহিশ থিকসানাকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন লিয়ানাগে৷ তাতেই লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা। ইনিংসের শেষ ওভারে গিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান এই লিয়ানাগে। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান তুলতে পারে শ্রীলঙ্কা। ১১ চার ও ২ ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন লিয়ানাগে৷ বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন তাসকিন আহমেদ। মুস্তাফিজুর রহমান ও মেহেদী মিরাজ নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।