ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হ্যাটট্রিক টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪ ০৯:৪৪

ব্যাটিংয়ে শ্রীলঙ্কা। ছবি: বিসিবি ব্যাটিংয়ে শ্রীলঙ্কা। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ একটি করে জয়ে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার তৃতীয় ও শেষ ওয়ানডে হয়ে দাঁড়িয়েছে অঘোষিত ফাইনালে। জিতলেই সুযোগ সিরিজ জয়ের, হারলেই খোয়াতে হবে সিরিজ। এমন সমীকরণ নিয়েই সাগরিকায় নামছেই এই দুই দল। এদিনও টস ভাগ্য সহায় হয়েছে সফরকারী অধিনায়ক কুশল মেন্ডিসের। আর টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দলটি। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশের একাদশে অনুমেয়ভাবেই এসেছে একাধিক পরিবর্তন। পেসার তানজিম সাকিব হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যাওয়ায় সেরা একাদশে সুযোগ পেলেন মুস্তাফিজুর রহমান। লিটন দাস না থাকায় ওপেনিংয়ে ফিরেছেন এনামুল হক বিজয়। এছাড়া তাইজুলের বাদ পড়াটা অনেকটা ছিল অনুমেয়। তার পরিবর্তে খেলছেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

অন্যদিকে একাদশে পরিবর্তন এসেছে শ্রীলঙ্কারও। চোটে ছিটকে যাওয়া পেসার দিলশান মাদুশঙ্কার জায়গায় শ্রীলঙ্কা খেলাচ্ছে স্পিনার মহিশ থিকশানাকে। 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও রিশাদ হোসেন।

শ্রীলঙ্কার একাদশ: আভিস্কা ফার্নান্দো, প্রাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, মহিশ থিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।