ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪ ১৪:০৪

ফিল্ডিংয়ে বাংলাদেশ। ছবি: বিসিবি ফিল্ডিংয়ে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আজ (বুধবার) থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে দুই দলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এই ফরম্যাটে দুই দলের সবশেষ দেখায় বিশ্বকাপে লঙ্কানদের হারিয়েছিল টাইগাররা। সেই সুখস্মৃতি সঙ্গী করেই এবার সাগরিকায় নামছে নাজমুল শান্তর দল। সিরিজের প্রথম ওয়ানডেতে টস ভাগ্য সহায় হয়েছে শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিসের। আর টস জিতে সফরকারীরা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। 

একাদশে দুই স্পিনার, তিন পেসার ও ছয় ব্যাটার নিয়ে নামছে বাংলাদেশ। আলোচনা-সমালোচনার পর একাদশ থেকে বাদ পড়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। তার পরিবর্তে একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। বাকি দুই পেসার হিসেবে খেলছেন তানজিম সাকিব ও শরিফুল ইসলাম। এছাড়া একাদশে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম। 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কার একাদশ: আভিস্কা ফার্নান্দো, প্রাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিত্র আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।