ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

১১০ রানে থামল বাংলাদেশের ইনিংস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৭:৪৭

মিচেল স্যান্টনার একাই নিলেন ৪ উইকেট। গেটি ইমেজ মিচেল স্যান্টনার একাই নিলেন ৪ উইকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জিতলেই নিউজিল্যান্ডের মাটিতে কোন সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের সামনে। দ্বিতীয় টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় সিরিজে সমতা ফেরাতে জয় পেতেই হতো স্বাগতিক নিউজিল্যান্ডকে। মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজ নির্ধারনী তৃতীয় ম্যাচে টস ভাগ্যটা সহায় হয় স্বাগতিক অধিনায়ক মিচেল স্যান্টনারের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা।

এদিন ব্যাট করতে নেমে কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইয়ে স্পিনাররা খানিকটা বাড়তি সুবিধা পেয়ে থাকেন সেটা ছিল অনুমেয়ই। ম্যাচেও স্যান্টনার-শোধির নিয়ন্ত্রিত বোলিংয়ে খেই হারিয়ে উইকেট দিয়ে আসে টাইগার ব্যাটাররা। মিচেল স্যান্টনারের স্পিন জাদুতে বাংলাদেশ শেষ পর্যন্ত গুটিয়ে যায় ১১০ রানে।টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম ওভারেই হারায় সৌম্য সরকারের উইকেট। এরপর কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। দুই অঙ্কের কোটা স্পর্শ করেছেন বাংলাদেশের ৫ ব্যাটার। কিন্তু মিচেল স্যান্টনারদের সামনে কেউই সেটাকে লম্বা করতে পারেননি। 

ইনিংসের সর্বোচ্চ রানটা আসে অধিনায়ক নাজমুল শান্তর ব্যাট থেকে, করেন ১৭ রান। এছাড়া তাওহীদ হৃদয় ১৬ ও আফিফ হোসেনের ব্যাট থেকে আসে ১৪ রান। অতিরিক্ত রানের খাত থেকে পাওয়া ১১ রানেই মূলত বাংলাদেশ পেরোয় দলীয় একশ রানের গণ্ডি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ থামে ১১০ রানে। নিউজিল্যান্ডের পক্ষে একাই ৪ উইকেট নেন মিচেল স্যান্টনার। ২ উইকেট করে নেন টিম সাউদি, অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্স।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।