ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বৃষ্টি আইনে হার দিয়ে শুরু বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২৩ ১২:৪২

শতক হাঁকালেন উইল ইয়ং। গেটি ইমেজ শতক হাঁকালেন উইল ইয়ং। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডিএলএস পদ্ধতিতে ৩০ ওভারে বাংলাদেশের লক্ষ্য ছিল ২৪৫ রান। ৯ উইকেটে বাংলাদেশ তুলতে পেরেছে ২০০ রান। ফলে ৪৪ রানের হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ। ডানেডিনে এদিন টস হেরে আগে ব্যাট করা নিউজিল্যান্ড গড়েছিল রানের পাহাড়। কয়েক দফা বৃষ্টিতে ম্যাচ নেমে আসে ৩০ ওভারে। সেখানে টম ল্যাথামের নব্বই পার করা ইনিংস ও ওপেনার উইল ইয়ংয়ের সেঞ্চুরিতে ২৩৭ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত দুইশ তুলেই থামে বাংলাদেশ 

২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই বাংলাদেশ হারায় ওপেনার সৌম্য সরকারকে। এরপর আরেক ওপেনার এনামুল হক বিজয় দ্রুত তুলতে থাকেন রান। কিন্তু অন্যপ্রান্তে অধিনায়ক নাজমুল শান্ত রীতিমতো করেছেন সংগ্রাম। তাতেই দলীয় পঞ্চাশ পার করার আগেই সফরকারীরা হারায় অধিনায়কের উইকেট। এরপর লিটনকে নিয়ে দলকে কক্ষপথে রাখার চেষ্টা করেন বিজয়। 

দারুণ খেলতে থাকা বিজয়ের ইনিংসটা হয়নি লম্বা। ৫ চারে এই ওপেনার ফিরেন ৪৩ রান করে। বিজয়ের বিদায়ের পর লিটন (২২), মুশফিকরা (৪) ধরতে পারেননি দলের হাল। একশ পার করতেই ৫ উইকেট খুইয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। এরপর তাওহীদ হৃদয় ও আফিফ হোসেনের পঞ্চাশোর্ধ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২০০ রানেই থামে বাংলাদেশ। 

তাওহীদ হৃদয় ৩৩, আফিফ হোসেন ৩৮ ও মিরাজ অপরাজিত থাকেন ২৮ রান করে। নিউজিল্যান্ডের পক্ষে ২ উইকেট করে নেন ইশ সোধি, ক্লার্কসন ও অ্যাডাম মিলনে।

এর আগে ব্যাট করে ৩০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ১৪ চার ও ৪ ছক্কাই কিউই ওপেনার উইল ইয়ং করেন ১০৫ রান। ৯ চার ও ৩ ছক্কায় অধিনায়ক টম ল্যাথামের ব্যাট থেকে আসে ৯২ রান। এছাড়া চাপম্যানের ব্যাট থেকে আসে ২০ রান। বাংলাদেশের পক্ষে ২ উইকেট নেন শরিফুল ইসলাম। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।