ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ল টাইগাররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ ১১:৪৩

দেশ ছেড়েছে বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত দেশ ছেড়েছে বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

নট আউট ডেস্কঃ সদ্যই দুই টেস্টের সিরিজে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী নিউজিল্যান্ড। ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্ট শেষ হয়েছে চার দিনে। ফলে, একদিন বাড়তি বিশ্রাম পাচ্ছে ক্রিকেটাররা। অবশ্য নিউজিল্যান্ড সিরিজ শেষ হতে না হতে, ফের নিউজিল্যান্ডের উদ্দেশ্য উড়াল দিয়েছে বাংলাদেশ দল। 

নিউজিল্যান্ডের মাটিতে তিনটি করে ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। সেই উদ্দেশ্যেই দেশ ছেড়েছে বাংলাদেশ দলের একাংশ। দুই ধাপে নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা। যেখানে প্রথম বহরে গতকাল শনিবার (৯ ডিসেম্বর) রাত ১১ টা ৫৫ মিনিটে দেশ ছেড়েছেন ১১ ক্রিকেটার ও কোচিং স্টাফের তিন সদস্য। 

মূলত টেস্ট স্কোয়াডে না থাকা লিটন দাস, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, তাওহীদ হৃদয়, তানজিম হাসান সাকিবরা ছিলেন এই বহরে। আগামী সোমবার (১১ ডিসেম্বর) নিউজিল্যান্ডের বিমান ধরবেন টেস্ট দলে থালা মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজের মতো ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডে পৌঁছেই অনুশীলনের জন্য দুদিন সময় পাবে বাংলাদেশ দল। আগামী ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। আগামী ১৭ ডিসেম্বর শুরু হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটা। এরপর আগামী ২০ ও ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজ বাকি দুই ম্যাচ। আগামী ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু'দল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।