ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ফিলিপসের অলরাউন্ড নৈপুণ্যে ঢাকা টেস্ট জিতল কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩ ১৫:১৪

এক ফিলিপসের কাছেই হারল বাংলাদেশ। গেটি ইমেজ এক ফিলিপসের কাছেই হারল বাংলাদেশ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জয়ের জন্য ঢাকা টেস্টে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৪৭ রান। অন্য দিকে বাংলাদেশের প্রয়োজন ছিল ৪ উইকেট। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ঝড়ো ব্যাটিংয়ে কিউইদের লিডটা পাইয়ে দিয়েছিল গ্লেন ফিলিপসই। দ্বিতীয় ইনিংসে এই কিউই তারকা টাইগার স্পিনারদের দেয়নি কোন সুযোগই। তাকে দারুণ সঙ্গ দেন মিচেল স্যান্টনার। তাতেই জয়ের স্বপ্ন দেখে ঢাকা টেস্ট হেরে গেল বাংলাদেশ। ফলে, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দুই টেস্টের সিরিজ ১-১ ব্যবধানে হয়েছে শেষ।

চা বিরতির পর ব্যাটিংয়ে নেমে দ্রুতই রান তুলতে থাকেন অপরাজিত থাকা মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস। হাতে লড়াই করার মতো পর্যাপ্ত পুঁজি না থাকায় কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় বাংলাদেশ। চা বিরতির পর জয় পেতে খুব একটা সময় নেয়নি কিউইরা। সপ্তম উইকেট জুটিতে মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস করেন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

তাতেই ঢাকা টেস্ট ৪ উইকেটে জিতে নেয় নিউজিল্যান্ড। ৪ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪০ রান করেন গ্লেন ফিলিপস। ৩ চার ও ১ ছক্কায় মিচেল স্যান্টনার করেন ৩৫ রান। বাংলাদেশের পক্ষে মিরাজ নেন ৩ উইকেট, তাইজুল ইসলামের শিকার ২ উইকেট। দুই টেস্টের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।