ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মিরপুরে টেস্ট খেলতে চাইবে উপমহাদেশের বাইরের দল ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩ ১০:৪৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মত দলের বিপক্ষে টেস্ট জয় জিতেছে বাংলাদেশ।  অস্ট্রেলিয়া ও  ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া পরবর্তীতে আর টেস্ট খেলতে আসেনি এ দেশে। দক্ষিণ আফ্রিকা বাংলাদেশে সবশেষবার টেস্ট খেলেছে ২০১৫ সালে। 

বাংলাদেশের টেস্ট খেলার সংখ্যা কম। এটা যেমন স্বাভাবিক, বড় দলগুলোও এদেশে টেস্ট খেলতে আগ্রহ হারাচ্ছে একই কারণে। বিশেষ করে মিরপুরে। কেননা মিরপুরে সর্বোচ্চ সুবিধা নিয়ে প্রতিপক্ষকে শোষণ করা চিরন্তন সত্যতে পরিণত হয়েছে। 

ঘরের মাঠে সুবিধা নেওয়াকে অবশ্য স্বাভাবিক ভাবে দেখছেন মেহেদি হাসান মিরাজ। মিরপুর টেস্টের প্রথমদিন শেষে বলেছেন, সবাই এই কাজ করে। 

মিরাজ বলেন, ‘আমাদের স্পিন অ্যাটাক ভালো, সুযোগ তো অবশ্যই থাকে। সিলেটের উইকেটও স্লো ছিল, ব্যাটাররা সহায়তা পেয়েছে পরে আবার স্পিনাররা সহায়তা পেয়েছে। আমরা তো মিরপুরে খেলে অভ্যস্ত। বাইরে গেলে প্রত্যেক দলই হোম এডভান্টেজ নিতে চায়। আমরাও একটু হোম এডভান্টেজ নেওয়ার চেষ্টা করছি।’

মিরাজ আরও বলেন, ‘যেহেতু টেস্ট ক্রিকেট এবং প্রথম ম্যাচ জিতে যেহেতু এগিয়ে আছি, এই টেস্ট জিততে পারলে পয়েন্ট টেবিলেও এগিয়ে থাকব। এটা টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলা। দুটি ম্যাচই জিতলে দলের অবস্থান অনেক উপরে চলে যাবে। যতটুকু এডভান্টেজ আছে অবশ্যই নেওয়ার চেষ্টা করছি। আমরা যদি প্রতিপক্ষকে অলআউটই না করতে পারি, তাহলে তো জিততে পারব না। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সাথে অনেকটা এরকম উইকেটেই আমরা জিতেছি।’

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।