ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সিলেট টেস্টে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৩

জয়ের পথে বাংলাদেশ। ছবি: বিসিবি জয়ের পথে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সিলেট টেস্টে চর্তুথ দিনের জয়ের সুবাস পেতে শুরু করেছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ৩৩২ টার্গেটে ব্যাট করতে নেমে রীতিমতো ধুকছে কিউইরা। টাইগার স্পিনারদের তোপে চর্তুথ দিনেই ৭ উইকেট হারিয়েছে কিউইরা। তুলেছে ১১৩ রান। জয়ের জন্য শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৩ উইকেট, নিউজিল্যান্ডের প্রয়োজন ২১৯ রান।

৩ উইকেটে ৩৭ রান নিয়ে চা বিরতির পর ব্যাটিংয়ে নেমে কিউইরা হারায় ডেভন কনওয়ের উইকেট। ৩ চারে ২২ রান করা এই ওপেনার ফিরেন তাইজুলের শিকার হয়ে। এরপর প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন ড্যারিল মিচেল ও টম ব্ল্যান্ডেল। কিন্তু এই জুটিও বড় করতে দেননি তাইজুল। ব্ল্যান্ডেলকে ফিরিয়ে ভাঙেন জুটি।

দিনের শেষ বিকেলে এসে আরও দুই উইকেট হারায় কিউইরা। তাতেই সিলেট টেস্টের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশ। দিন শেষ করার আগে ৭ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করেছে কিউইরা। ৫ চারে ৪৪ রান করে লড়াই চালিয়ে যাচ্ছেন ড্যারিল মিচেল, তাকে সঙ্গ দিচ্ছেন ৭ রান করা ইশ সোধি। 

পঞ্চম দিনে জিততে হলে কিউইদের আরও করতে হবে ২১৯ রান। অন্য দিকে জয়ের সুবাস পেতে শুরু করা বাংলাদেশের প্রয়োজন ৩ উইকেট। বাংলাদেশের পক্ষে একাই ৪ উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।