ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সিলেট টেস্টে লিড পেয়েছে নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ১০:৪৭

মুমিনুল পেলেন ৩ উইকেট। ছবি: বিসিবি মুমিনুল পেলেন ৩ উইকেট। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সিলেট টেস্টে লিড নেওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু মিরাজ-তাইজুলদের বেশ দারুণভাবেই সামলে কাইল জেমিসন ও টিম সাউদি উল্টো কিউইদের পাইয়ে দিয়েছে লিড। তবে, মুমিনুল হকের দৃঢ়তায় লিডটা বড় করতে পারেনি সফরকারীরা। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩১০ রানের জবাবে কিউইরা প্রথম ইনিংসে থেমেছে ৩১৭ রানে। ৪ রানে ৩ উইকেট শিকার করেছেন মুমিনুল হক। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামবে বাংলাদেশ। 

৮ উইকেটে ২৬৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেন আগের দিন অপরাজিত থাকা দুই কিউই ব্যাটার টিম সাউদি ও কাইল জেমিসন। এই দু'জনের দৃঢ়তায় এগুতে থাকে কিউইরা। লিড নেওয়ার সুযোগ থাকলেও এদিন সেটা হেলায় হারিয়েছে বাংলাদেশ। তাতেই দলীয় তিনশ পেরোয় কিউইদের রান। নবম উইকেটে অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটি গড়ে কিউইদের লিড পাইয়ে দেন টিম সাউদি ও কাইল জেমিসন। 

এরপর টাইগারদের ত্রাতা হয়ে আসেন মুমিনুল হক। আগের দিন গ্লেন ফিলিপসকে ফেরানো মুমিনুল এদিন পেয়েছেন জোড়া উইকেট। এক ওভারেই তিনি ফেরান কাইল জেমিসন (২৩) ও টিম সাউদিকে (৩৫)। তাতেই প্রথম ইনিংসে কিউইরা থামে ৩১৭ রানে। ফলে ৭ রানের লিড পায় কিউইরা। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম নেন ৪ উইকেট। মুমিনুল হকের শিকার ৩ উইকেট। 

৭ রানের পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লাঞ্চের আগে কোন উইকেট হারায়নি বাংলাদেশ। বিনা উইকেটে ১৯ রান তুলে, ১২ রানের লিড নিয়ে লাঞ্চে যায় স্বাগতিকরা। জাকির ১৪ ও জয় অপরাজিত থাকেন ৫ রানে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।