ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন সাকিব ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২৩ ১১:১৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন তিনি। কথা অনুযায়ী বিশ্বকাপ শেষেই ছেড়ে দিবেন ওয়ানডের অধিনায়কত্ব। যদিও এখনও আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি, তবে সেটা যে খুব শ্রীঘ্রই তা ওপেন সিক্রেট। একই সাথে আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের অধ্যায় সমাপ্তি এমন কথা এখন বলাই যায়।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ নিবেন সাকিব আল হাসান। সংসদ সদস্য নির্বাচনে সাকিব বিজয়ী হবেন এটি সবচেয়ে হেটার্স মানুষটিও জানেন। আর এখন থেকে সাকিব পুরোদম্বর রাজনীতির সাথে জড়িয়ে থাকবেন। কথাটি সাধারাণ কোন মানুষ বলেননি, বলেছেন স্বয়ং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সাকিবের নির্বাচনে অংশ নেওয়া বিষয়ে ওবায়দুল কাদের জানান, এখন থেকে সাকিব রাজনীতি করবে। এমনটি দলকে বলা হয়েছে। বাংলাদেশের যে কোনো আসন থেকে তিনি মনোনয়ন পেতে পারেন।

মনোনয়ন পাওয়া বিষয়টি এক প্রকার নিশ্চিত। একই সাথে অনেকটা নিশ্চিত সংসদ সদস্য হওয়া। সংসদ সদস্য হলে বাড়বে দায়িত্ব ফলে ক্রিকেট খেলাটা অনেকটাই কঠিন তার জন্য।

বিজ্ঞাপন মার্কেট সামলিয়ে জাতীয় দলকে তিনি সময় দিতে পারেননি পুরোপুরিভাবে। বিশ্বকাপ যাওয়ার আগে দলীয় ফটোসেশন করতে হয়েছে বিমান বন্দরে। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ও টেস্ট দলকে নেতৃত্ব দিতে পারবেন না নিয়মিত সিরিজে।

সাকিব নির্বাচনে জিতলে হয়ে যাবেন সিজনাল ক্রিকেটার। এমন ক্রিকেটারের হাতে নিশ্চয়ই বোর্ড টি-টোয়েন্টি ও টেস্ট দলের দায়িত্ব রাখবেন না। এতকিছুর মাঝে তাই বলা যায় আন্তর্জাতিক ক্রিকেট শেষ সাকিবের !

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।