ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ফের টাইগার ক্রিকেটে ফিরছেন শ্রীরাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১০:১০

শ্রীধরন শ্রীরাম। ফাইল ছবি শ্রীধরন শ্রীরাম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী মাসেই ভারতের মাটিতে বসতে চলছে ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন এই বিশ্ব আসরকে সামনে রেখে ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। এর আগে গত বছরও এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

প্রথম মেয়াদে শ্রীরামের অধীনে খুব একটা সাফল্য পায়নি বাংলাদেশ। এশিয়া কাপে গ্রুপ পর্বে বাংলাদেশ বিদায় নেওয়ার পর, এশিয়া কাপে কেবল নেদারল্যান্ডস ও জিম্বাবুয়েকেই হারাতে পারে টাইগাররা। এরপরেই অবশ্য বাংলাদেশের সঙ্গে শেষ হয় শ্রীরামের অধ্যায়টা। এবার যখন আরেকটা বিশ্বকাপ দোরগোড়ায়। সেটাও কিনা আবার শ্রীরামেরই চেনা কন্ডিশন। তখন ফের আরেকবার শ্রীরামেই আস্থা রাখছে বিসিবি।

বাংলাদেশের প্রথম অধ্যায় শ্রীরামের সফলতা খুব বেশি না থাকলেও কোচ হিসেবে বেশ সুখ্যাতি রয়েছে তার। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ ছিলেন শ্রীরাম, সে সময়ই ২০২১ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। এর আগে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার স্পিন কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন শ্রীরাম। এছাড়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, পাঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন তিনি। সবশেষ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন শ্রীরাম।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।