ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ফিটনেস টেস্টে সবাইকে ছাড়িয়ে শান্ত, ফেল করেও উতরে গেলেন রিয়াদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩ ০২:৩৭

ইয়ো ইয়ো টেস্টে সবার সেরা শান্ত। ছবি: বিসিবি ইয়ো ইয়ো টেস্টে সবার সেরা শান্ত। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপের জন্য ৩২ জনের একটা তালিকা আগেই প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার সকাল ও দুপুরে দুই দফায় হয়েছে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের ফিটনেসের ‘ইয়ো ইয়ো’ টেস্ট। জাতীয় দলের ট্রেনার নিক লি অধীনে এদিন প্রায় ২১-২২ জন ক্রিকেটার অংশ নেয় এই পরীক্ষায়। 

ক্রিকেটারদের এই ‘ইয়ো ইয়ো’ টেস্টে সবাইকে ছাড়িয়ে গেছেন তারকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত। ইয়ো ইয়ো স্কোরের যেখানে মানদণ্ড ধরা হয়েছিল ১৮.৬, সেখানে সর্বোচ্চ ১৯.৫ স্কোর উঠেছে এই বাঁহাতি ব্যাটারের। এছাড়া তরুণ পেসার তানজিম হাসান সাকিবের স্কোর ১৯.৩। বাকি ক্রিকেটারদের মধ্যে বেশির ভাগ ক্রিকেটারই পেয়েছেন ১৭ থেকে ১৮ স্কোর।

এদিকে ইয়ো ইয়ো টেস্টের মানদণ্ড উতরাতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি পেয়েছেন ১৭.৬। তবে ন্যূনতম স্কোর না তুলতে পারলেও বয়স বিবেচনায় মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য ফিটনেস পরীক্ষায় অকৃতকার্য হননি।

দুই দফা ফিটনেস পরীক্ষার পর বিসিবি ট্রেনার নিক লি সাংবাদিকদের জানিয়েছেন, ‘সবার (টেস্টের) পারফরম্যান্স প্রায় একই রকম ছিল। এখানে এমন ক্রিকেটারও ছিল, যারা সাম্প্রতিক সময়ে জাতীয় দলের আশপাশে ছিল না অথবা চোটে ছিল বা দলের বাইরে ছিল। তাদের কিছুটা কম ছিল। তবে সব মিলিয়ে কেউই কম গতিতে ছিল না। সবাই মোটামুটি একই ব্রাকেটে ছিল।’

উল্লেখ্য, ৩২ জনের এই ক্যাম্প থেকে এশিয়া কাপের জন্য প্রাথমিক দল নেমে আসবে ২১-২২ জনে। যাদের নিয়ে আগামী সপ্তাহ থেকে শুরু হবে স্কিল ক্যাম্প। এর আগেই হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে সহ বাকিরা ফিরবেন ঢাকায়। তারপরেই ঘোষণা করা হবে এশিয়া কাপের দল

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।