ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে বাংলাদেশি আম্পায়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুলাই ২০২৩ ০০:৪১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: বাংলাদেশের ঘরোয়া লিগগুলোতে দেশি আম্পায়ারের পাশাপাশি বিদেশি আম্পায়ার এনে খেলা পরিচালনা করা নতুন কিছু নয়। বিদেশি আম্পায়াররা হরহামেশাই পরিচালনা করেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ। কিন্তু সেই হিসেবে দেশি আম্পায়ারদের দেখাই যায় না বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে ম্যাচ পরিচালনা করতে।

তবে সেই আক্ষেপ কাটতে যাচ্ছে বাংলাদেশের আম্পায়ারদের। প্রথমবারের মতো লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) ম্যাচ পরিচালনা করার জন্য ডাক পেয়েছেন বাংলাদেশি আম্পায়ার গাজী সোহেল। আইসিসির আন্তর্জাতিক প্যানেলের এই আম্পায়ারকে আসন্ন মৌসুমের জন্য নিয়োগ দিয়েছে টুর্নামেন্ট কমিটি।

তিনি বলেন, ‘খুবই ভালো লাগছে। এটা সত্যি বলতে আমাদের আম্পায়ারদের জন্য অনেক ভালো একটি খবর। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড আমাকে জানিয়েছে, অন্তত পাঁচটি ম্যাচ পরিচালনার ভার পড়বে আমার ওপর। এর বেশিও পেতে পারি।’


এদিকে কানাডার টি-টোয়েন্টি লিগ থেকে ম্যাচ পরিচালনার জন্য যোগাযোগ করা হয়েছে আরেক আন্তর্জাতিক আম্পায়ার মাসুদুর রহমান মুকুলের সঙ্গে। কথাবার্তা চূড়ান্ত হয়ে গেলে অভিজ্ঞ এই আম্পায়ারও প্রথমবার বিদেশি লিগে ম্যাচ পরিচালনার দায়িত্ব পাবেন।

২০১৮ সাল থেকে এখন পর্যন্ত মাসুদুর রহমান ৩৮ ও গাজী সোহেল ২৯ আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন। বাংলাদেশি আম্পায়ারদের মধ্যে সবচেয়ে বেশি ১০২ ম্যাচ পরিচালনা করেছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।