ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তামিম ইকবাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুলাই ২০২৩ ১৯:৪০

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গুঞ্জনটা ছিল গতকাল (বুধবার) রাত থেকেই। বৃহস্পতিবার বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ডেকেছিলেন সংবাদ সম্মেলন। তখন থেকেই তামিমের অবসর নিয়ে যত জল্পনাকল্পনার শুরু। দুপুর বারোটায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, সেটা পিছিয়ে যায় আর ঘণ্টাখানেক। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। আজ চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন তামিম ইকবাল। 

এর আগে গত বছর ১৬ জুলাই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন খান সাহেব। এক বছরের মাথায় ওয়ানডে ও টেস্ট থেকেও অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসের সর্বকালের সেরা এই ওপেনার। তামিমের অনুপস্থিতিতে আফগানদের বিপক্ষে বাকি দুই ওয়ানডে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতে পারেন লিটন দাস।

বিদায়ী সংবাদ সম্মেলনে অশ্রুসজল চোখে তামিম ইকবাল বলেছেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়। অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভাবছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে।’

 

‘আমি সব সময়ই একটা বলেছি, আমি ক্রিকেট খেলি আমার বাবার স্বপ্নপূরণ করার জন্য। আমি জানি না তাকে কতটা গর্বিত করতে পেরেছি এই ১৬ বছরে।’

 

‘আমি আরও কয়েকজনকে ধন্যবাদ জানাতে চাই। আমার সবচেয়ে ছোট চাচা, যিনি ইন্তেকাল করেছেন, তাঁর নাম আকবর খান, যাঁর হাত ধরেই আমি প্রথম ক্রিকেট বলে টুর্নামেন্ট খেলেছি। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে তপন দা নামে একজন কোচ আছেন, তাঁর কাছে আমি ঋণী।’ যোগ করে বলেছেন তিনি। 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।