ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শান্তর মতো ব্যাট করতে চান মুমিনুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০২৩ ০৪:২০

দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন মুমিনুল হক। গেটি ইমেজ দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন মুমিনুল হক। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ব্যাট হাতে দীর্ঘ একটা সময় রান খরায় ছিলেন টাইগার তারকা মুমিনুল হক। আর তাতেই হারাতে হয়েছিল বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্বও। জাতীয় দলের হয়ে সবশেষে মুমিনুল হক তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছিলেন ২৫ ইনিংস আগে। আফগানদের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট না হাসলেও অবশেষে দ্বিতীয় ইনিংসে হেসেছে মুমিনুল হকের ব্যাট। তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। 

অধিনায়ক হিসেবে সংবাদ সম্মেলনে এসেছিলেন মুমিনুল হক সবশেষ শ্রীলঙ্কা সিরিজে। এরপর দলের হয়ে সংবাদ সম্মেলনে আসবেন তার জন্যও ব্যাট হাতে বিশেষ তেমন কিছুই করতে পারেননি মুমিনুল। শুক্রবার দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে যেন সেই মওকাই পেয়েছেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের দ্বাদশ টেস্ট সেঞ্চুরির ম্যাচ শেষ মুমিনুল হক এসেছিলেন সংবাদ সম্মেলনে। 

অনেক দিন পর বড় রানে ফেরা। স্বাভাবিকভাবেই অনেকটা স্বস্তি পাচ্ছেন এই তারকা ব্যাটার। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘ ‘আপনি যদি শেষ চার ইনিংস দেখেন, এতটা খারাপ করেছি বলে মনে হয় না। আপনারা হয়তো প্রতি ম্যাচে ২০০ আশা করেন, এ জন্য আপনাদের কাছে মনে হয় আমি রানে নেই! হ্যাঁ, আক্ষেপ ছিল লম্বা ইনিংস খেলতে পারিনি, যেটা আমার অভ্যাস। এক-দুই-তিন-চার সেশন ব্যাটিং করা, সেটা নিয়ে আক্ষেপ ছিল। এখন দলের জন্য করতে পারছি, সে জন্য খুশি।’

লাল বল হোক কিংবা সাদা বল, দেশের ক্রিকেটে সবচেয়ে বড় তারকা এখন নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতেও এই তারকা ব্যাটার মেটাচ্ছেন দলের আবদার। আফগানিস্তানের বিপক্ষে দুই ইনিংসেই শান্ত হাঁকিয়েছেন জোড়া সেঞ্চুরি। মুমিনুল হকের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এক টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন শান্ত। 

ছন্দে থাকা শান্তকে নিয়ে জানতে চাওয়া হলে মুমিনুল হক বলেছেন, ‘শান্তর ইনিংস দেখলে মনে হয় খেলাটা অনেক সহজ, সব দিক দিয়ে খেলে। আমারও মনে হয় এভাবে খেলি। কিন্তু আমি যে রকম ব্যাটসম্যান ওই রকম খেলা একটু কঠিন। শান্ত-লিটন দুজনেরই ব্যাটিং দেখতে খুব ভালো লাগে, সুন্দর লাগে। শান্ত খারাপ বল ছাড়ে না, বাউন্ডারি মারে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।