ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অবশেষে জয়ের মুখ দেখল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২৩ ২৩:৪৭

দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ যুব দল। ছবি: বিসিবি দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ যুব দল। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান যুব দলের বিপক্ষে অবশেষে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রাজশাহীতে সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ফলে, পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধান কমিয়েছে আহরার আমিনের দল। 

রাজশাহীতে পাকিস্তানের দেওয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ যুব দল। উদ্বোধনী জুটিতে অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন আদিল বিন সিদ্দিক ও মাজহারুল ইসলাম। তবে দলীয় ৫৯ রানের মাথায় পরপরই দুই ওভারেই ফিরেন এই দুই ওপেনার। 

৮ চারে ৩৪ বলে ৩৬ রান করেন সিদ্দিক। ৪ চারে মাজহারের ব্যাট থেকে আসে ২১ রান। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন জিসান আলম ও আরিফুল ইসলাম। তবে দলীয় একশ পার করার আগেই দু'জনই ফিরেন সাজঘরে। আরিফুল ১২ ও জিসনের ব্যাট থেকে আসে ২৪ রান। অধিনায়ক আহরার আমিন ফিরেন রান আউটে কাটা পড়ে।

এরপর জেমসের ব্যাট চড়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। তবে ২৭ রান করা জেমস ফিরেন দলকে কাঙ্ক্ষিত জয় এনে না দিয়েই। এরপর মাহফুজকে নিয়ে দলের বড় জয় নিশ্চিত করেন পারভেজ। শেষ পর্যন্ত ২৪ ওভার ও ৪ উইকেট হাতে রেখে জয় পায় বাংলাদেশ যুব দল। পাকিস্তানের পক্ষে দুই উইকেট নেন আমাল খান।

এর আগে ব্যাট করে জুনিয়র টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে ১৫৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন অধিনায়ক সাদ বেগ। এছাড়া আরাফাত মিনহাজ ২৮ ও আলি করেন ২৭ রান। বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট নেন রোহমান ও ইকবাল। দু ই উইকেট শিকার পারভেজের।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।