ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

অসন্তুষ্ট হাথুরু, এমন জানলে করতেন ভিন্ন পরিকল্পনা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মে ২০২৩ ০৪:১১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের শুরুতেই ইংল্যান্ড সফরে যায় বাংলাদেশ দল। আগামীকাল থেকে (৯মে) শুরু হচ্ছে তিন ম্যাচের সিরিজের প্রথমটা। যদিও আগেভাগে ইংল্যান্ডে উড়াল দিয়েও সেই ফায়দা পুরোপুরি আদায় করে নিতে পারেনি তামিম ইকবালের দল। আইরিশ ক্রিকেট বোর্ডের না না অব্যবস্থাপনায় অনুশীলনটাই ঠিকঠাক করতে পারেনি বাংলাদেশ দল।

এমনকি ম্যাচ ভেন্যু চেমসফোর্ডে অনুশীলনের সুযোগ তামিম-সাকিবরা পেয়েছে মাত্র একদিনের। তাই অনুশীলনের ঘাটতি নিয়েই আগামীকাল মাঠে নামতে হচ্ছে টাইগারদের। পর্যাপ্ত অনুশীলনের সুযোগ না পাওয়ায় অসন্তুষ্ট প্রকাশ করেছেন টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এমন অবস্থায় পরতে হবে, আগে জানলে ভিন্ন কোম সিদ্ধান্ত নিতেন বলে স্রেফ জানিয়ে দেন তিনি।

আয়ারল্যান্ডে এই সময়টায় প্রচুর বৃষ্টিপাত হয়, যার কারণে ভেন্যু বদলে ইংল্যান্ডে এনেও আদতে লাভ হয়নি কোন। বরং বড় ক্ষতি বাংলাদেশের হয়েছে। কেননা সিরিজ শুরুর এক সপ্তাহ আগে ইংল্যান্ডে পাড়ি জমালেও, বৃষ্টি বাগড়ায় অনুশীলন ঠিকমতো করতেই পারেনি তামিমরা। এমনকি ভেস্তে যায় সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচটাও। অবশ্য এর জন্য আইরিশ বোর্ডকে সরাসরি দোষারোপ না করলেও, খানিকটা অসন্তুষ্ট হয়েছে হাথুরুসিংহে।

সোমবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, ‘এটা একদমই ভিন্ন পরিস্থিতি। আমরা আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে খেলছি। সাধারণত এরকমটা হয় না। আমি কাউকে দোষারোপ করতে চাই না। এটা প্রথমবার। যদি জানতাম এই সমস্যা, আমরা হয়ত এরকম সূচিতে রাজী হতাম না। এটা আদর্শ প্রস্তুতি না। আমি দোষ দিতে চাই না। আমরা এর থেকে শিক্ষা নিতে পারি।'

ইংল্যান্ডে এসে সোমবারই মূল ভেন্যু চেমসফোর্ডে অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ। যার কারণে উইকেটের আচরণ কেমন হবে সেটা আগেই বলে দেওয়া মুশকিল। তবে, প্রথম উইকেট দর্শনে ব্যাটারদের সুবিধা দেখছেন বলে জানিয়েছেন হাথুরুসিংহে। তিনি আরও বলেছেন, 'উইকেট খুব ভালো। নিচের দিকটা শক্ত। উপরের দিকটায় সবুজের আভা থাকলেও নিচে শক্ত। বৃষ্টির কারণে উইকেট ঢাকা ছিল গত ক'দিন। আবার গতকাল পর্যন্ত এখানে একটা ম্যাচও ছিল।'

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।