ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অসহায় আত্নসমর্পণ বাংলাদেশের, এগিয়ে গেল পাক যুবারা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২৩ ২৩:৪১

পাত্তাই পেল না বাংলাদেশ। ছবি: বিসিবি পাত্তাই পেল না বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সফরকারী পাকিস্তান অনূর্ধ-১৯ দলের বিপক্ষে ঘরের মাঠে পাত্তাই পাচ্ছে না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। একমাত্র চারদিনের ম্যাচে ১০ উইকেটে হারার পর, ৯ উইকেটের বড় ব্যবধানের হার দিয়ে শুরু করেছে ওয়ানডে সিরিজ। এই জয়ে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৬৫ রানের বেশি তুলতে পারেনি। জবাব দিতে নেমে ১ উইকেট ও ১৩ ওভার হাতে রেখেই বড় জয়ের দেখা পায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

১৬৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে, দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা করে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। উদ্বোধনী জুটিতেতেই সফরকারীদের জয়ের ভিত গড়ে দেন আজান আওয়াইস ও শাহজাইব খান। স্বাগতিক বোলারদের কোন সুযোগই না দিয়ে দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই।

দুই ওপেনারের ব্যাটে চড়েই পাকিস্তান ছুটছিল জয়ের দিকে। তবে, দলকে জয়ের বন্দরে রেখেই সাজঘরে ফিরেন আজান শাহজাইব খান। তাতেই ভাঙে পাকিস্তানের ১৪৮ রানের উদ্বোধনী জোট। ফেরার আগে ৭ চার ও ৩ ছক্কায় ১১৬ বলে শাহজাইব খান ফিরেন ৮৩ রান করে। এরপর হুসাইনকে নিয়ে দলকে বড় জয় উপহার দেন আজান আওয়াইস।

শেষ পর্যন্ত ৩৭.২ ওভারে ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় পাকিস্তান। ৬ চার ও ১ ছক্কায় ১০০ বলে আজান আওয়াইস অপরাজিত থাকেন ৬৯ রান করে। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ইনিংস। ৮ চার ও ২ ছক্কায় ১০০ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রানে অপরাজিত থাকেন মাহফুজুর রহমান। এছাড়া ওপেনার আদিল বিন করেন ২৩ রান। পারবেজ রহমানের ব্যাট থেকে আসে ১৯ রান। পাকিস্তানের পক্ষে আমির হোসেন ১৯ রানে একাই নেন ৫ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।