ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জুনেই রিয়াদের ডু অর ডাই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২ মে ২০২৩ ২১:০৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

গেল মার্চে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, এশিয়া কাপের জন্য যে দলটা ঘোষণা করা হবে, সেটাই হবে বিশ্বকাপ স্কোয়াড। অপরদিকে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে দিন কয়েক আগেই রিয়াদ-আফিফসহ বেশ কয়েকজনের উদ্দেশ্যে বলেছেন, তারা সবাই লিস্টে আছে। সবাই বিশ্বকাপের আগে এসে খেলার সুযোগ পাবে।


বিশ্বকাপের আগে বাংলাদেশ ঘরের মাঠে লড়বে আফগানিস্তানের বিপক্ষে। পূর্ণাঙ্গ এই সিরিজে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি রয়েছে এক টেস্ট। রিয়াদকে যদি বাস্তবিক অর্থে সুযোগ দেয় ম্যানেজম্যান্ট তাহলে এই তিন ওয়ানডে হতে পারে রিয়াদের জন্য ডু অর ডাই।


এশিয়া কাপের আগে বাংলাদেশের সব সিরিজটিই আফগানিস্তানের বিপক্ষে। সেখানে কন্ডিশনে রাখা হতেও পারে রিয়াদকে। ম্যানেজম্যান্ট শর্ত জুড়ে দিয়ে বলতে পারে সুযোগ কাজে লাগাতে না পারলে মাঠ থেকে অবসর নেওয়ার শেষ সুযোগও এটিই। অর্থাৎ সুযোগের সৎব্যবহার করতে না পারলে ওয়ানডে ক্যারিয়ার শেষ আসছে জুনেই।


বাংলাদেশ বদলে যেতে চায়। পারফরম্যান্সের সাথে ফিটনেসের বিচারেও। প্রধান নির্বাচক নান্নুও স্পষ্ট করেছেন ফিটনেসে সমস্যা থাকলে দলে জায়গা পাওয়ার সম্ভাবনা নেই। রিয়াদ মূলত বাদও পড়েননি পারফরম্যান্সের বিচারে। ফিটনেস সমস্যাই বর্তমানে রিয়াদের বড় শত্রু। এই জায়গায় উন্নতি করতে না পারলে বাংলাদেশ জার্সিতে ওয়ানডেতে ৪৯৫০ রান করা রিয়াদের কামব্যাগ অনেকটাই কঠিন।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।