ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চারটি সেঞ্চুরি হওয়া উচিত ছিল: সিডন্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩ ০৪:১৯

ঢাকা টেস্টে সেঞ্চুরি পেয়েছেন মুশফিক। ছবি: বিসিবি ঢাকা টেস্টে সেঞ্চুরি পেয়েছেন মুশফিক। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে জয়ের সুবাস পেতে শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। বোলারদের দাপটের পর ব্যাটারদের খানিকটা আগ্রাসী ব্যাটিংয়ে অসহায় পড়েছে সফরকারী আয়ারল্যান্ড। বাংলাদেশ ইনিংসের শুরুতে আইরিশ বোলাররা একটু ভয় দেখালেও, মুশফিক-সাকিবদের সেই ভয় কাটিয়ে গেছে পুরোটাই। এরপর রীতিমতো নির্বিষ বোলিং করেছে আইরিশরা। যদিও অতি আক্রমনাত্মক ব্যাটিংয়ে লিডটা বাংলাদেশ পায়নি বড় লিড।

আর তাই নিয়েই আক্ষেপ টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্সের। সেই সাথে ইনিংসে মাত্র একটি সেঞ্চুরি আসায় বেজায় হতাশও হয়েছেন তিনি। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে সেই আক্ষেপের কথাই বলেছেন জেমি। 

সিডন্সের ভাষ্যমতে, ‘আজ অনেক আক্রমণাত্মক খেলেছি। কিছু বাজে বলও পেয়েছি। ছেলেরাও বাজে বলের সুবিধা নিয়েছে। যে কারণে রানও এসেছে দ্রুত। আমরা যেভাবে ব্যাট করেছি, তাতে আমি খুশি। চার ক্রিকেটার, এক সেঞ্চুরি, হয়তো চারজনেরই সেঞ্চুরি করা উচিত ছিল। মিরাজের সঙ্গে যদি কেউ টিকে থাকত, তাহলে হয়তো হতো। শেষ সেশনে ৫০ রানে ৫ উইকেট হারিয়েছি। এটাই হয়তো দিনের সবচেয়ে বাজে দিক। লিটন ও সাকিবও সেঞ্চুরি পেতে পারত।’

বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ৩৬৯ রানে। যেখানে মুশফিকের ব্যাট থেকে এসেছে ১২৬ রান। তবে সেঞ্চুরি ছোঁয়ায় সুযোগ ছিল অধিনায়ক সাকিব আল হাসানেরও। তবে টাইগার অধিনায়ক ফিরেছেন ৮৭ রান করে। দারুণ খেলতে থাকা লিটন ফিরেছেন ৪৩ রানে। শেষ দিকে সঙ্গীর অভাবে মিরাজের ইনিংসটা থেমেছে ৫৫ রানে। 

সাকিবের শতক, লিটনের অর্ধশতক মিস কিংবা মিরাজের বড় ইনিংস খেলতে না পারা। তার খেসারত ৪০০-এর আগেই গুটিয়ে গিয়ে বাংলাদেশকেও দিতে হয়েছে এদিন৷ সিডন্সের মতে অন্তত দু'জন সেঞ্চুরি করলেই বাংলাদেশ পেরোতে পারত চারশ রানের গণ্ডি। তিনি আরও বলেছেন, ‘আরও তিনজন সেঞ্চুরি করতে পারত, অন্তত দুইজন। সাকিব ও লিটনের উচিত ছিল ম্যাচটাকে ছিনিয়ে নেওয়া। তবে দিন শেষে প্রতিপক্ষের ৪ উইকেট নিয়েছি, এটা আমাদের ভালো জায়গায় পৌঁছে দিয়েছে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।