ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চা বিরতির আগে লড়াইয়ে ফিরল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ২০:৫৩

হাফ সেঞ্চুরি পেয়েছেন হ্যারি টেক্টর। গেটি ইমেজ হাফ সেঞ্চুরি পেয়েছেন হ্যারি টেক্টর। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও মিরাজ-তাইজুলের স্পিনে ম্যাচে ফিরেছে বাংলাদেশ। প্রথম সেশনে আইরিশরা কচ্ছপ গতিতে রান তুললেও, দ্বিতীয় সেশনে তুলেছে খানিকটা টেস্ট মেজাজেই। তাতেই চা বিরতিতে যাওয়ার আগে ৬ উইকেট হারিয়ে সফরকারী তুলেছে ১৪৬ রান।

৩ উইকেটে ৬৫ রান নিয়ে লাঞ্চের পর খেলতে নামে আয়ারল্যান্ড। অপরাজিত থাকা দুই ব্যাটার কার্টি ক্যাম্পার ও হ্যারি টেক্টর বেশ ভালোই সামলেছেন বাংলাদেশের স্পিনারদের। এদিন দুই পাশ থেকেই স্পিন সামলেছেন মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম। তবে বোলিংয়ে আসেননি অধিনায়ক সাকিব আল হাসান।

চর্তুথ উইকেট জুটিতে টেক্টর ও ক্যাম্পার মিলে যোগ করেন ৭৪ রান। অভিষেকেই হাফ সেঞ্চুরি তুলে নেন হ্যারি টেক্টর। এরপর আর স্থায়ী হয়নি আইরিশদের এই লড়াকু জুটি। ৫০ রান করা টেক্টরকে ফিরিয়ে লাঞ্চের পর বাংলাদেশকে প্রথম সাফল্য পাইয়ে দেন মেহেদী মিরাজ। এরপর জোড়া ধাক্কা দেন তাইজুল ইসলাম। 

ফেরান সাবেক জিম্বাবুয়ে তারকা পিটার মুর (১) ও কার্টিস ক্যাম্পারকে (৩৪)। ৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে আয়ারল্যান্ড। সপ্তম উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করছেন লরকান ট্রাকার ও অ্যান্ড্রি ম্যাকব্রাইন। এই দু'জনের দৃঢ়তায় চা বিরতির আগে আর কোন উইকেট হারায়নি আয়ারল্যান্ড। ট্রাকার ১১ ও ম্যাকব্রাইন অপরাজিত আছেন ১০ রানে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।