ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দুই অর্ধশতকে প্রুভেন সাইফ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ১৫:৫৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ২০ জুলাই ২০২১! বাংলাদেশ জার্সিতে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। দীর্ঘ এই সময় জাতীয় দলের বাইরে থাকলেও পারফরম্যান্স করছে প্রায় প্রতিটি জায়গায়। চলমান ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগে ৫ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট। তবে শুধুমাত্র বোলিং কোটায় তাসকিন, হাসানদের গ্রুপে যোগ দেওয়ার সুযোগ অন্তত নেই এই অলরাউন্ডারের। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও করতে হবে উন্নতি। তবে ব্যাটিং বিভাগ নিয়ে খুব একটা আগ্রহ নেই সাইফের। 

 

বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেলে (টি-স্পোর্টস) দেওয়া সাক্ষাৎকারে ব্যাটিং নিয়ে কথা বলেছেন সাইফ। বলেছেন ব্যাটিংয়ে তিনি প্রুভেন। 

 

সাইফউদ্দীন বলেন, ‘ব্যাটিং নিয়ে আমি কি কাজ করব, আমি তো প্রুভেন। আমার ইন্টারন্যাশনালেও দুইটা হাফ সেঞ্চুরি আছে। এমন তো না যে আমি হঠাৎ হঠাৎ রান করি, সুযোগ যখনই পাই রান করি। যখন সুযোগ পাব ব্যাটিং, বোলিং দুইটাই ভালো করার চেষ্টা করব। অবশ্যই হ্যাঁ, ভালোর তো শেষ নাই। তবে নতুন করে ব্যাটিং চেনাইতে হবে এমন না। আমার তো জাতীয় দলে অভিষেক হয়েছে ৪-৫ বছর আগে।‘

 

সাইফের দুই অর্ধশতকের প্রথমটি ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। দ্বিতীয়টি ২০১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে। প্রথমটিতে করেছেন কাটায় কাটায় ৫০। দ্বিতীয়টিতে রান ৫১। যা ক্যারিয়ার সেরা ইনিংস। 

 

জাতীয় দলের হয়ে ২৯ ম্যাচে ১৯ বার ব্যাট করার সুযোগ পেয়েছেন এই অলরাউন্ডার। ৩৬.২০ গড় ও ৮৫.৭৮ স্ট্রাইকরেটে করেছেন ৩৬২ রান। ৮ অথবা ৯ নং পজিশনে ব্যাট করা সাইফের এই ব্যাটিং রেকর্ডকে অবশ্য খারাপ বলার সুযোগ নেই। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।