ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ওরা পারলে আমরাও পারব, তাসকিনকে বলছিলেন লিটন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩ ০৪:১৭

তাসকিন আহমেদ ও লিটন দাস। ফাইল ছবি তাসকিন আহমেদ ও লিটন দাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সেঞ্চুরিয়নে গতকাল রাতে রেকর্ড রান তাড়া করে জয় পায় দক্ষিণ আফ্রিকা। ক্যারিবীয়দের করা ২৫৮ রান প্রোটিয়ারা টপকেছে ১৮.৫ ওভারে। যার মধ্যে পাওয়ার প্লে'র প্রথম ছয় ওভারেই দক্ষিণ আফ্রিকা তুলেছিল ১০০'র বেশি রান। রানবন্যার এই ম্যাচ কিনা এবার অনুপ্রাণিত করেছে টাইগার ওপেনারদের।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ বোর্ডে জমা করেছিল ২০৭ রান। বৃষ্টিতে বাকি ৪ বল আর মাঠে না গড়ানোয়, টি-টোয়েন্টিতে নিজেদের দলীয় সর্বোচ্চ রানটা ছোঁয়া হয়নি টাইগারদের। তবে, এই ম্যাচেই দুই টাইগার ওপেনার লিটন দাস ও রনি তালুকদার করেছেন দারুন কীর্তি। 

এদিন পাওয়ারপ্লেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙেছেন দুই টাইগার ওপেনার। লিটন দাস ও রনি তালুকদার এদিন ৬ ওভারেই বোর্ডে তোলেন ৮১ রান। লিটন-রনিরা যখন আইরিশ বোলারদের হয়ে চড়াও হয়ে রান তুলছিলেন, ঠিক তখন ড্রেসিংরুমে বসে সেটা উপভোগ করেছেন তাসকিন আহমেদ। 

২৩ বলে ৪৭ রানের ইনিংস খেলে লিটন ড্রেসিংরুমে ফিরলে তাকে সঙ্গে সঙ্গেই তাসকিন জিজ্ঞাসা করেন দক্ষিণ আফ্রিকার গত রাতের ইনিংস দেখেই এমন রুদ্রমূর্তি ধারণ করেছিলেন কিনা। প্রতি উত্তরে লিটন বলেন ‘ওরা পারলে আমরাও পারব।’ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন তাসকিন আহমেদ। 

তিনি বলেছেন, ‘খুবই ভালো লাগছিল (ব্যাটিং দেখে) গতকাল দক্ষিণ আফ্রিকার খেলায় ৬ ওভারে ১০০ রান দেখে আমরা ভাবছিলাম এরকম কিছু হতে যাচ্ছে নাকি। লিটন আউট হয়ে আসার পর ওকে বললাম, কিরে তুই কি কালকের ম্যাচ দেখে এরকম পিটাচ্ছিলি? ও বলে, হ্যাঁ ওরা পারলে আমিও পারব। এটাই ইতিবাচক দিক, আমরা সবাই উপভোগ করছিলাম। এরকম ব্র্যান্ড অব ক্রিকেট খেলতে থাকলে অনেক ভালো হবে।’

উল্লেখ্য, বৃষ্টি বিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিতে তাসকিনের আগুনে বোলিংয়ে পুড়েছে আইরিশরা। এদিন ৮ ওভারে ১০৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসকিনের তোপের মুখে পড়ে সফরকারীরা। তাতেই ২২ রানের হার সঙ্গী হয় পল স্টার্লিংয়ের দলের। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২ ওভারে ১৬ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।