ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

তাসকিনের বিস্ফোরক বোলিংয়ে জিতল বাংলাদেশ।

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩ ০০:৫১

২২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। গেটি ইমেজ ২২ রানের জয় পেয়েছে বাংলাদেশ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয় পেয়েছে বাংলাদেশ। তারকা পেসার তাসকিন আহমেদের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বাংলাদেশের জয় ২২ রানে। বৃষ্টি আইনে এদিন আইরিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ১০৪ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে আইরিশরা থামে ৮১ রানে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল সাকিবের বাংলাদেশ। 

বৃষ্টি আইনে আইরিশদের সামনে টার্গেট ছিল ৮ ওভারে ১০৪ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে সফরকারীরা। শুরু থেকেই দ্রুতই রান তুলতে থাকেন দুই আইরিশ ব্যাটার পল স্টার্লিং ও রস অ্যাডার। তাতেই নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমানের করা প্রথম দুই ওভারে আইরিশরা সংগ্রহ করে ৩২ রান।

মার খেয়েই যেন হুশ ফিরে বাংলাদেশের। শুরুর দুই ওভার যদি এদিন আইরিশ ব্যাটারদের হয়, তাহলে পরের দুই ওভারও ছিল টাইগার পেসারদের। বিশেষ করে দুই ইনফর্ম পেসার হাসান মাহমুদ ও তাসকিন আহমেদের। ইনিংসের তৃতীয় ওভারে আইরিশদের উদ্বোধনী জুটি ভাঙেন হাসান মাহমুদ। 

১৩ রান করা রস অ্যাডারকে সরাসরি ক্লিন বোল্ড করেন লক্ষীপুরের এই পেসার। তাতেই তৃতীয় ওভারে ৫ রানের বেশি তুলতে পারেনি আইরিশরা। পরের ওভারে বোলিং এসে রীতিমতো বিধ্বংসী হয়ে উঠেন তাসকিন আহমেদ। এই টাইগার গতি তারকা এক ওভারেই ফেরান লরকান ট্রাকার (১), পল স্টার্লিং (১৭) ও ডকরেলকে। কার্যাত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় আয়ারল্যান্ড। 

এরপর অবশ্য ডেলানি খানিকটা চেষ্টা করলেও লাভ হয়নি তাতে। শেষ পর্যন্ত নির্ধারিত ৮ ওভারে ৮১ রানের বেশি তুলতে পারেনি দলটি। ফলে, বৃষ্টি আইনে ২২ রানের জয় পায় বাংলাদেশ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৬ রানে একাই ৪ উইকেট নেন তাসকিন আহমেদ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।