ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

স্কোয়াডে পরিবর্তন এনে বাংলাদেশে আসছে আইরিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩ ০৬:২২

দলে ডাক পড়েছে ফিওন হ্যান্ডের। ফাইল ছবি দলে ডাক পড়েছে ফিওন হ্যান্ডের। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ আসন্ন বাংলাদেশ সফরের জন্য গত মাসেই দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। সব ঠিক থাকলে আগামীকালই (শনিবার) বাংলাদেশে পা রাখবে স্টার্লিং-বালবার্নিরা। এদিকে বাংলাদেশে আসার একদিন আগে স্কোয়াডে পরিবর্তন এনেছে আইরিশরা। মূলত, চোটের কারণে একাধিক ক্রিকেটার বাংলাদেশ সফর মিস করতে যাওয়ায় এই পরিবর্তন এনেছে তারা।

ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট; তিন স্কোয়াডেই যুক্ত হয়েছেন বোলিং অলরাউন্ডার ফিওন হ্যান্ড। চোটের কারণে বাংলাদেশ সফরে ওয়ানডে দল থেকে ছিটকে গেছেন তারকা পেসার জশ লিটল। এছাড়া টি-টোয়েন্টি দল থেকে ছিটকে গেছেন কনর অলফার্টের। সাদা বলের ক্রিকেটে এই দু'জনের বিকল্প হিসেবেই ফলে এসেছেন ফিওন। তাছাড়া টেস্ট স্কোয়াডে নতুন করে যুক্ত করা হয়েছে তাকে।

উল্লেখ্য, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি একটি টেস্ট খেলবে আইরিশরা। আগামী ১৮ মার্চ থেকে সিলেটে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৭ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এছাড়া একমাত্র টেস্ট আগামী ৪ এপ্রিল থেকে মিরপুরে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহানি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, ম্যাথু হাম্ফাইরেস, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, ম্যাথু হাম্ফাইরেস, ব্যারি ম্যাককার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়াং।

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের টেস্ট স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, মুরে কমিন্স, জর্জ ডকরেল, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, ম্যাথু হাম্ফাইরেস, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।