ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

টেস্ট ক্রিকেট

একযুগ পর হোম অব ক্রিকেটে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২ ২২:০৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদকঃ কথায় আছে ইতিহাস কিংবা অতীত বারবার ফিরে আসে। ভারতের বিপক্ষে শেষ ম্যাচে মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের অতীত যদি আবার ফিরে আসে তাহলে স্বাগতিকদের জন্য অপেক্ষা করছে চরম হতাশা। কেননা সাদা পোষাকে হোম অব ক্রিকেটে টাইগারদের পরিসংখ্যানে তৃপ্তি পাওয়ার অবস্থা কম। 

মিরপুরে এখন পর্যন্ত বাংলাদেশ ম্যাচ খেলেছে ২৩টি। যেখানে জয় এসেছে ৬ ম্যাচে। বাকি ১৭ ম্যাচের ১৪টিতে হার ও ড্র হয়েছে ৩ ম্যাচ। এই মাঠে ৬ জয়ের তিনটিই এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে। ইংল্যান্ড,অস্ট্রেলিয়া ও উইন্ডিজের বিপক্ষে রয়েছে একটি করে জয়।  

 

ভারতের বিপক্ষে এই মাঠে এখন পর্যন্ত দুইটি টেস্ট খেলেছে বাংলাদেশ। যার প্রথমটি ২০০৭ ও সবশেষটি ২০১০ সালে। এই দুই ম্যাচে বাংলাদেশের হার যথাক্রমে ইনিংস ও ২৩৯ রান এবং ১০ উইকেটে।  

 

সময়ের সাথে রঙিন পোষাকে সমীহ আদায় করেছে বাংলাদেশ। তবে সাদা পোষাকে আরও বেশি সাদামাটা প্রতিপক্ষ সাকিব বাহিনী। বিজয়ের মাসের প্রথমটিতে  চট্টগ্রামে হারতে হয়েছে ১৮৮ রানে। সিরিজ রক্ষায় কিংবা হোয়াইটওয়াশ এড়াতে দ্বিতীয় ও শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই স্বাগতিকদের। 

 

ভারতের বিপক্ষে খেলা ১২ ম্যাচে ১০টিতেই হেরেছে বাংলাদেশ। চট্টগ্রামে না হলেও মিরপুরে একযুগ পর আরেকবার সুযোগ অজেয় টেস্ট জয়ের খরা কাটানোর। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।