ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম টেস্টে অনিশ্চিত তাসকিন আহমেদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২ ০৮:০৮

পেস বোলিংয়ের সঙ্গে তাসকিন আহমেদ। ছবি: বিসিবি পেস বোলিংয়ের সঙ্গে তাসকিন আহমেদ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ইনজুরির সঙ্গে টাইগার পেসার তাসকিন আহমেদের সখ্যতা বেশ পুরনো। ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরি এই পেসারকে দিয়েছে অনেকখানি পিছিয়ে। এই চোটের কারণেই ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুইটাই মিস করতে হয়েছে তাকে। অবশ্য শেষ ওয়ানডেতে একাদশে ফিরলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি তাসকিন। দেখেই অনুমান করা যাচ্ছিল, ম্যাচ খেলার মতো পর্যাপ্ত ফিট না এই পেসার।

ওয়ানডে সিরিজ শেষে লড়াইটা এবার লাল বলের ক্রিকেটে অর্থাৎ টেস্ট ক্রিকেট৷ তবে, এখানেই তাসকিনের বড় শত্রু'ই যেন ওই চোট। যার কারণে চট্টগ্রামে প্রথম টেস্টে অনেকটা অনিশ্চিত এই পেসার। সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লাল-বলের ক্রিকেটে খেলেছেন তাসকিন আহমেদ। ওই সিরিজ চলাকালীন'ই চোটে পড়েন তিনি। 

যার কারণে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজের টাইগার স্কোয়াডে ছিলেন না তাসকিন। যদিও ঘরের মাটিতে ভারতের বিপক্ষে দুই টেস্টের দলেই রয়েছেন তাসকিন। তবে, ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে তাসকিনের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। সেই আভাসই এই পেসার নিজেই দিয়েছেন।

সোমবার (১২ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে বলেন, ‘এই ম্যাচের (চট্টগ্রামে) আগে বোলিং লোড পুরোপুরি হলে ও টিম ম্যানেজম্যান্ট চাইলে আমি খেলব। না হলে দ্বিতীয় টেস্টটা লক্ষ্য করতে হবে।’

তাসকিনের ভাষ্যমতে, তার ফিটনেস বিল্ড আফ নিয়ে দুশ্চিন্তায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। এসবে উন্নতি করতেই চট্টগ্রাম টেস্ট মিস করতে হতে পারে তার। তাসকিন আরও বলেছেন, ‘মাত্রই চোট থেকে ফিরেছি, তারা (টিম ম্যানেজম্যান্ট) আমার বিল্ড আপ নিয়ে দুশ্চিন্তা করছে। ওয়ার্কলোড বিল্ড আপ, ফিটনেস, বোলিং লোড—সবকিছু বাড়ানো নিয়ে কাজ করছি। ওয়ার্কলোড প্ল্যান অনুযায়ী কাজ করছি।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।