ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বাদ পড়লেন রোহিত, চট্টগ্রাম টেস্টে রাহুলের নেতৃত্বে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২ ০৮:৩৪

চট্টগ্রাম টেস্টে ভারতের অধিনায়ক রাহুল। ফাইল ছবি চট্টগ্রাম টেস্টে ভারতের অধিনায়ক রাহুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ সফরে এসে ইনজুরির তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে ভারতীয় ক্রিকেট দলের। সফর শুরুর আগেই একাধিক তারকা ক্রিকেটার ছিটকে যাওয়ার পর, সিরিজ চলাকালীন একাধিক ক্রিকেটারও পড়েছে। তাতেই টেস্ট সিরিজ শুরু আগেই বেকায়দায় পড়েছে ওয়ানডে সিরিজ হারা ভারত।

এবার আসন্ন টেস্ট সিরিজের জন্য চার ক্রিকেটারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে ভারত। যেখানে দীর্ঘ এক যুগ পর ভারতীয় দলে ফেরা পেসার উনাদকাট ছাড়াও সুযোগ পেয়েছেন অনভিজ্ঞ নবদ্বীপ সাইনি, সৌরভ কুমাররা। এছাড়া ভারত ‘এ’ দলের হয়ে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করা ওপেনার অভিমন্যু ইশ্বরন ডাক পেয়েছেন দলে।

এদিকে আঙুলের চোটে চট্টগ্রাম টেস্ট থেকে আনুষ্ঠানিকভাবে ছিটকে গেছেন অধিনায়ক রোহিত শর্মা। তার পরিবর্তে প্রথম টেস্টে ভারতকে নেতৃত্ব দিবেন রোহিতের ডেপুটি লোকেশ রাহুল। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘প্রথম টেস্ট থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। নেতৃত্বে থাকবেন লোকেশ রাহুল। বদলি হিসেবে অভিমন্যু ইশ্বরনকে দলে যুক্ত করা হয়েছে। টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। তাদের পরিবর্তে দলে এসেছেন নবদ্বীপ সাইনি ও সৌরভ কুমার। টেস্ট সিরিজের জন্য ভারতের স্কোয়াডে পেসার জয়দেব উনাদকাটকে ও যোগ করেছে।’

উল্লেখ্য, আগামী ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই টেস্ট সিরিজের প্রথমটা। এরপর আগামী ২২ ডিসেম্বর থেকে মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দুদল।

ভারতের টেস্ট স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্থ, , কেএস ভারত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ইশ্বরন, নবদ্বীপ সাইনি, সৌরভ কুমার এবং জয়দেব উনাদকাট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।