ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ডিসেম্বরের শুরুতেই বাংলাদেশ সফরে আসছে ভারত

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২ ২০:৫৪

ফাইল ছবি ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ এখন যে কোনো দেশের কাছেই খুব গুরুত্বপূর্ণ এবং প্রার্থিত। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ক্ষমতাধর বোর্ড বিসিসিআইয়ের দলটাকে আতিথ্য দিতে চায় সব দেশ। সাত বছর পর আগামী ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসছে।

বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আগামী ১ ডিসেম্বর ঢাকায় পা রাখবে ভারতীয় দল। ২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল তারা। তখন তিন ওয়ানডের সঙ্গে একটি টেস্ট খেলেছিল দলটি।

এবার বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে ভারত। সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে, পরে টেস্ট।  

খসড়া সূচি অনুযায়ী আগামী ৪, ৭ ও ১০ ডিসেম্বর মাঠে গড়াবে তিন ওয়ানডে। সিরিজের প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুর স্টেডিয়ামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। একই ভেন্যুতে ১৪-১৮ ডিসেম্বর সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। ২২-২৬ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে।

গুঞ্জন আছে আইসিসি ওডিআই সুপার লিগে অংশ নয় বলে ওয়ানডে সিরিজে খেলবেন না রোহিত শর্মা-বিরাট কোহলিরা। শেখর ধাওয়ানের নেতৃত্বে ওয়ানডে দল খেলবে বাংলাদেশের বিপক্ষে।

দুই ম্যাচের টেস্ট সিরিজটা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সেখানে ভারতের পূর্ণ শক্তির দলই টাইগারদের বিরুদ্ধে মাঠে নামবে।

এছাড়া জাতীয় দলের সঙ্গে ভারতের ‘এ’ দলও একই সময়ে বাংলাদেশ সফরে আসবে। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ খেলবে ভারতীয় ‘এ’ দল।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।