ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সিকান্দার রাজাকে বোল্ড করার গল্প শোনালেন এবাদত

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২ ০৬:৪৬

রাজাকে বোল্ড করেন এবাদত হোসেন৷ ছবি সংগৃহীত রাজাকে বোল্ড করেন এবাদত হোসেন৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরটা মাটি করে দিয়েছেন সিকান্দার রাজা। কার্যত তিনি একাই সিরিজ হারের লজ্জাটা পাইয়ে দিয়েছেন। দুর্দান্ত ফর্মে থাকা রাজা বাংলাদেশের বিপক্ষে তিন টি-২০ তে দুটি হাফ সেঞ্চুরি করেছেন। ২-১ এ সিরিজ জিতেছিল জিম্বাবুয়ে। পরে অধিনায়ক হিসেবে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে দুটি সেঞ্চুরি করেছেন তিনি।


ইনোসেন্ট কাইয়া, রেজিস চাকাভারাও সেঞ্চুরি করেছেন তার সঙ্গে। তবে এ দুজনের সেঞ্চুরির মূল রসদ তথা আত্মবিশ্বাস, সহযোগিতার যোগানটা ছিল রাজার ব্যাট থেকে।


এই রাজাকেই ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতে বোল্ড করেছিলেন এবাদত হোসেন। হারারে স্পোর্টস গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ম্যাচে রাজাকে শুন্য রানে লক্ষ্যভেদী ইয়র্কারে বোল্ড করেছেন ডানহাতি এ পেসার। তার আগেই সিরিজ জিতে যাওয়া জিম্বাবুয়ে শেষ ম্যাচটা হেরেছে। তবে সিরিজ ঠিকই ২-১ এ জিতেছে স্বাগতিকরা।


ইনসুইং করা ইয়র্কার বলটা রাজার স্ট্যাম্প ভেঙে দিয়েছিল। তার আউটের পরই বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে গিয়েছিল অনেকটা। হোয়াইটওয়াশের লজ্জা থেকে বেঁচে যায় বাংলাদেশ। অভিষেকেই ইনফর্ম এই ব্যাটসম্যানকে বোল্ড করে বাংলাদেশকে স্বস্তি এনে দেন এবাদত। মঙ্গলবার সেই গল্পটা শুনিয়েছেন এবাদত।


তাসকিন, মুস্তাফিজ, শরীফুলরা জিম্বাবুয়ে সফরে যাচ্ছেতাই বোলিং করেছেন। সঙ্গে ছোট-খাট চোটের ধাক্কাও ছিল তাদের। এমন অবস্থায় সিরিজের প্রথম ওয়ানডের পর হুট করেই এবাদতকে পাঠানো হলো হারারে। ওয়ানডে অভিষেকে ৩৮ রানে ২ উইকেট নিয়ে নিজের কাজটা ভালোভাবেই সম্পন্ন করেন ডানহাতি এ পেসার।


মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামে রাজাকে আউট করার প্রসঙ্গে এবাদত বলেছেন, ‘দুই ম্যাচে দুইটা সেঞ্চুরি করেছে, মনে হচ্ছিল সিকান্দার রাজা খুবই আত্মবিশ্বাসী। খুবই ভালো খেলতেছে। দ্বিতীয় ম্যাচের সময় কোচের সাথে কথা বলেছিলাম, কীভাবে কি করা যায়। যেহেতু সিকান্দার খুব আত্মবিশ্বাসের সাথে খেলছিল এবং তার কন্ডিশন, উইকেটটা খুব ভালো। কোচের সাথে প্ল্যান করেছি, আমারও একটা প্ল্যান ছিল। সিকান্দার আত্মবিশ্বাসী আর আমিও আত্মবিশ্বাসী ছিলাম আমার শক্তি নিয়ে। এভাবেই সফল হয়েছি।’

 

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।