ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

এত বিতর্কের পরও কেন সাকিব পুরস্কৃত? জানালেন সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২ ০৬:০০

সাকিব আল হাসান ৷ ছবি সংগৃহীত সাকিব আল হাসান ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: সাকিব আল হাসান ও বির্তক যেন পরস্পরের পরিপূরক। কদিন আগেও বিতর্কিত কর্মকান্ডে খবরের শিরোনাম হয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার। বিসিবির অনুমতি ছাড়াই জুয়াড়ি প্রতিষ্ঠানের সহযোগী বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেছিলেন তিনি। আলোচনা, সমালোচনার তোড়ে কেঁপে উঠে দেশের ক্রিকেট।


যদিও দেশের আইনবিরোধী এই চুক্তি বহাল রাখতে অনড় ছিলেন সাকিব। পরে বিসিবির চাপে চুক্তি বাতিল করতে বাধ্য হন তিনি। এতকিছুর পরও সেই সাকিবকে আবারও টি-২০ দলের অধিনায়ক বানিয়েছে বিসিবি। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আগামী টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন তিনি।


বিসিবির সাকিব নির্ভরতায় অবাক হয়েছেন অনেকে। সামাজিক যোগাযোগমাধ্যমেও সমালোচনার ঝড় উঠেছে। অনেকেই প্রশ্ন করেছেন, এতকিছুর পরও কেন সাকিবকে পুরস্কৃত করছে বিসিবি? কেন বারবার শৃঙ্খলা ভঙ্গের পরও পার পেয়ে যাচ্ছেন তিনি?


মিরপুর স্টেডিয়ামে সোমবার এসব প্রশ্নের উত্তর দিয়েছেন বিসিবির পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তার মতে, এ ফরম্যাটের জন্য সাকিবই সবচেয়ে অভিজ্ঞ এবং সেরা বিকল্প মনে করে বিসিবি। তাই দায়িত্ব দেয়া হয়েছে তাকে।


টি-২০ তে অধিনায়ক পরিবর্তন নিয়ে মাহমুদউল্লাহ-সাকিবের সঙ্গে আলোচনা করেছিল বিসিবি। সোমবার সুজন বলেছেন, ‘রিয়াদের সাথেও কথা হয়েছে এবং সাকিবের সাথেও কথা হয়েছে। আমি যেহেতু এখন দলের সাথে জড়িত আছি, কথাতো হবেই। বোর্ডের একটা অবস্থান ছিল যে, সাকিব যেহেতু এই ফরম্যাটে বেশি অভিজ্ঞ, অনেক ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা আছে। সব মিলিয়ে আমাদের মনে হয়েছে সেই-ই সেরা পছন্দ। বিষয়টা এমন না যে রিয়াদ খারাপ, তবে হয়তো রিয়াদের চেয়ে সাকিবকে সেরা বিকল্প মনে হয়েছে।’


ব্যক্তি স্বার্থ নয়, দেশের ক্রিকেটের স্বার্থেই টি-২০ দল নিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সাবেক এ অধিনায়ক আজ বলেছেন, ‘দিন শেষে আমরা সবাই বিসিবিতে কাজ করি বাংলাদেশ ক্রিকেটকে ভালো করার জন্য। এখানে আমাদের কোনো স্বার্থ নেই, সাকিবও আমার কিছু না, রিয়াদও আমার কিছু না। সাফল্যটা কীভাবে আসবে কার হাত ধরে আসবে আমরা জানি না। আমি বিশ্বাস করি সাকিব সেরা বিকল্প।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।