ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আমি খুব শীঘ্রই ফিরে আসব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ১৯:২৮

মুনিম শাহরিয়ার। ছবি সংগৃহীত মুনিম শাহরিয়ার। ছবি সংগৃহীত

বাংলার ক্রিকেটে বড় আক্ষেপ হয়ে উঠলেন মুনিম শাহরিয়ার। ব্যাট হাতে যে স্বপ্ন দেখিয়েছিলেন তা এখন বড্ড সদামাটা। টি-টোয়েন্টি দলের এই ওপেনার সুযোগ পাননি আসন্ন এশিয়া কাপের স্কোয়াডে। শুরুতেই শেষ হয়ে যাবেন নাকি প্রত্যাবর্তনের মধুর গল্প লিখবেন তা সময়ে বলবে। তবে ফেসবুক পোস্টে মুনিম বলেছেন, আমি খুব শীঘ্রই ফিরে আসব ইনশাআল্লাহ। 

নিজের ফেসবুক পেজে ছবি ব্যবহার করে ইংরেজি ক্যাপশন ব্যবহার করেছেন এই ডানহাতি ব্যাটার। যার অনুবাদ দাঁড়াচ্ছে, আমি কারও সহানুভূতি চাই না। তবে আমি উড়ে যাব। আজ নয়তো কাল অথবা পরশু। আমি কোথায় ছিলাম একমাত্র আমি এবং আমার আল্লাহ জানেন। আমি খুব শীঘ্রই ফিরে আসব ইনশাআল্লাহ। 

বাংলার ক্রিকেটে হারিয়ে যাওয়া এবং ফিরে আসা দুটই গল্প রয়েছে। জাতীয় দল থেকে বাদ পড়ে ডিপিএলে রেকর্ড রানের মালিক হয়ে আবারও নিজের জায়গা করে নিয়েছেন এনামুল হক বিজয়। উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন পেসার তাসকিন আহমেদ। চৌত্রের ভরপুর দুপুরে নিজেকে নিংরে দিয়ে ফিরে আসার যে সাধনা ছিল তা বর্তমানে পূরণ হয়েছে। বিশ্বকাপে জায়গা না পেয়ে প্রকাশ্যে কান্না এখন প্রাপ্তিতে পরিণত হয়েছে। কারন আবারও লাল-সবুজ জার্সিতে দেশকে প্রতিনিধিত্ব করছেন তিনি। 

মুনিম বড় ধরনের স্বপ্ন দেখিয়েছিল বাংলার ক্রিকেট প্রেমীদের। তবে সে স্বপ্ন আন্তর্জাতিক ময়দানে এসে পূরণ করতে পারেননি তিনি। সবশেষ বিপিএল ৬ ম্যাচে ১৫২.১৩ স্ট্রাইক রেটে ১৭৮ রান করা মুনিম জাতীয় দলের জার্সিতে ৫ ম্যাচে করেছেন মাত্র ৩৪ রান। যেখানে সর্বোচ্চ ১৭। ৭ গড় এবং ৭৩ স্ট্রাইকরেট নিয়ে আধুনিক ক্রিকেটে টিকে থাকা সম্ভব নয় সেটি হয়তো নিজেও বুঝছেন তিনি। ফিরে আসার লড়াইয়ে তাকে সাহস দেওয়া প্রয়োজন সকলের। 

 

-নট আউট/এমআরএস 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।