ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আইসিসি সভায় বাংলাদেশ পেয়েছে ভূয়সী প্রশংসা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ০৭:৫৩

নিজামুদ্দিন চৌধুরী সুজন। ফাইল ছবি নিজামুদ্দিন চৌধুরী সুজন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ একদিনের ক্রিকেটে (ওয়ানডে) বেশ ক'বছর ধরেই ধারাবাহিক পারফরম্যান্স উপহার দিয়ে আসছে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে, একবার নজর রাখলেই বুঝা যায় এই ফরম্যাটে কতটা দাপুটে ক্রিকেট খেলছে টাইগার। তবে ওয়ানডেতে যতটা শক্তিশালী বাংলাদেশ, ঠিক তার উল্টোটাই যেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির পারফরম্যান্স। 

টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ২২ বছর পেরিয়ে গেলেও, এখনও এদেশে গড়ে উঠেনি টেস্ট কালচার। তাই দেশ কিংবা বিদেশ সবখানেই এখনও খাবি খাচ্ছে বাংলাদেশ। তেমনি একই দশা টি-টোয়েন্টি ক্রিকেটেও। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটেও নাজুক অবস্থা টাইগারদের। এই নিয়ে অবশ্য বরাবরই সমালোচনার মুখে পড়তে হয়েছে বাংলাদেশকে।

এদিকে ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য, এবার ভূয়সী প্রশংসা পেয়েছে বাংলাদেশ। গত সপ্তাহেই অনুষ্ঠিত হয়েছে আইসিসির বার্ষিক সাধারণ সভা। সেখানেই অন্যদের থেকে প্রশংসা জুটেছে তামিম-সাকিবদের কপালে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন আজ (সোমবার) গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন এমনটা।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘ওয়ানডে সুপার লিগে ওপরে থাকার বিষয়টি যদি শুরুতেই চলে আসে, তখন আমাদের জন্য এটা হয়তো বড় ফ্যাক্টর। আমাদের দেশের ক্রিকেটের জন্য একটা বড় বিষয় হয়ে যায়। আপনারা দেখেছেন নিশ্চয়ই যে আইসিসি বার্ষিক রিপোর্টে এটাকে বেশ হাইলাইট করেছে। বিশেষ করে আমাদের ওয়ানডে টিমের পারফরম্যান্সকে। আমরা সবাই বিষয়টা নিয়ে অত্যন্ত আনন্দিত।’

ওয়ানডেতে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য, আগামীতে বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচ সংখ্যা বাড়বে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘রিকোয়ামেন্ট অনুযায়ী ম্যাচ বাড়ানো বা বেশি খেলা সেটা হয়তো আমরা কাছাকাছি যেতে পেরেছি। দুয়েকটা জায়গায় আমাদের হয়তো কিছু শটফল আছে সেটা হয়তো ওভারকাম করে ফেলব।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।