ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সাকিবের না থাকাতে খুশি পুরান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জুলাই ২০২২ ০০:৪০

বাংলাদেশ উইন্ডিজ সফর৷ ছবি সংগৃহীত বাংলাদেশ উইন্ডিজ সফর৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেই সাকিব আল হাসান। সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে ছুটি নিয়েছিলেন তিনি। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ শেষে যুক্তরাষ্ট্রের বিমান ধরছেন সাকিব।


ওয়ানডে সিরিজে সাকিব না থাকায় স্বস্তি পাচ্ছেন ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান। অবশ্য সাকিব না থাকায় বাংলাদেশ দলের অন্য কেউ এই সুযোগটা নেবে বলে মনে করেন তিনি। তাই সাকিবের থাকা না থাকা গুরুত্বপূর্ণ কোনো বিষয় নয়।

এ প্রসঙ্গে পুরান বলেন, ‘হ্যাঁ, ওরা সাকিবকে পাচ্ছে না। এতে আমরাও খুশি। কিন্তু সাকিব না থাকায় অন্য কেউ হয়তো সেই সুযোগটা নেবে, ভালো করবে। সাকিব আছে না নেই, এটা তেমন গুরুত্বপূর্ণ নয়। আমাদের মাঠে নামতে হবে। ভালো করতে হবে। সেটা প্রতিপক্ষের দলে যেই থাকুক না কেন। আমাদের মনোযোগ থাকবে কীভাবে ম্যাচটা জেতা যায়।’


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে সাকিবের পারফরম্যান্স ঈর্ষনীয়। ১৯ ইনিংসে ৫৫.৬০ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৮৩৪ রান। এর মধ্যে একটি সেঞ্চুরি ও ৮টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। সেই সঙ্গে ২১ ইনিংসে বল হাতে নিয়েছেন ২৪ উইকেট। ফলে নিশ্চিতভাবেই সাকিবকে এই সিরিজে মিস করবে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের অবশ্য দুশ্চিন্তা নিজেদের পারফরম্যান্স নিয়েই। নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিতলেও তারা পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরে এসেছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে তাই ছন্দে ফেরার আশায় ক্যারিবীয় অধিনায়ক।

পুরান বলেন, ‘আমরা ধিরে ধিরে ওয়ানডেতে আত্মবিশ্বাসী হয়ে উঠছি। নেদারল্যান্ডস ও পাকিস্তানে ওয়ানডে খেলে এসেছি। দল হিসেবে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। এই সিরিজেও সেই চেষ্টাই থাকবে। ওয়ানডে দল হিসেবে বাংলাদেশের সুনাম আছে। আমরা জানি যে এই সংস্করণে আমাদের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।