ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

খালেদের কাছে স্পেশাল মেয়ার্সের উইকেট

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৭ জুন ২০২২ ২২:১৫

ক্যারিয়ারের প্রথমবার ৫ উইকেটের স্বাদ পেলেন খালেদ। ফাইল ছবি ক্যারিয়ারের প্রথমবার ৫ উইকেটের স্বাদ পেলেন খালেদ। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বাংলাদেশের পেস বোলাররা ক্রমেই উন্নতি করছেন। দেশের বাইরেও ৫ উইকেট পাচ্ছেন পেসাররা। তবে রান বেশি খরচ ফেলছেন বলে অনেক সময় তা দলের কাজে আসছে না।  

গতকাল সেন্ট লুসিয়ায় টেস্টে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট পেয়েছেন খালেদ আহমেদ। ১০৬ রানে ৫ উইকেট পান তিনি।  

যদিও ম্যাচের পরিস্থিতি বিবেচনায় তার ৫ উইকেট বাংলাদেশ দলকে বলার মতো সাহায্য করতে পারছে না। বরং ব্যক্তিগত অর্জন হিসেবেই এটি উজ্জ্বল। কারণ খালেদ যখন ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের টলাতে সক্ষম হয়ছেন, ততক্ষণে উইন্ডিজরা প্রথম ইনিংসে ৪০৮ রান তুলেছে। প্রথম ইনিংসে ১৭৪ রানের লিড নিয়েছে তারা।

কিন্তু ম্যাচের তৃতীয় দিন শেষে এখন ইনিংস হারের শঙ্কায় টাইগাররা। ইনিংস হার এড়াতে এখনও ৪২ রান দরকার। দ্বিতীয় ইনিংসেও পড়ে গেছে বাংলাদেশের ৬ উইকেট।

সেন্ট লুসিয়ায় ৩১.৩ ওভার বোলি করে ৫ উইকেট তুলে নিয়েছেন খালেদ। ৯ টেস্টে তার ঝুলিতে ১৯ উইকেট। ছোট্ট ক্যারিয়ারে বিদেশের মাটিতেই সফল হয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরেও ২ টেস্টে ৮ উইকেট নিয়েছিলেন ডানহাতি এ পেসার। যদিও দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই উইকেটশূন্য ছিলেন তিনি।

ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট, প্রত্যেক বোলারের জীবনেই বিশেষ কিছু। খালেদও বেশ খুশি ৫ উইকেট নিতে পেরে। সেন্ট লুসিয়ায় কাইল মেয়ার্সের উইকেটটাই বেশি স্পেশাল বলছেন খালেদ। কারণ স্লোয়ারে মেয়ার্সকে বিভ্রান্ত করেছেন খালেদ। এই ক্যারিবিয়ান ১৪৬ রানের ইনিংস খেলেছেন। তাতেই বাংলাদেশের ধরা ছোঁয়ার বাইরে চলে গেছে স্বাগতিকরা।

তৃতীয় দিনের খেলা শেষে নিজের বোলিং নিয়ে খালেদ বলেছেন, ‘প্রতিটা উইকেটই আমাদের জন্য স্পেশাল ছিল। যেহেতু প্রথম বার পাঁচ উইকেট পেয়েছি। বিশেষ করে মেয়ার্সের উইকেটটা ভালো লেগেছে বেশি। কারণ, তাকে আউট করার চেষ্টা করছিলাম গতকাল থেকেই। আজ তাকে আমি স্লোয়ার বলে পরাস্ত করি। নিজের কাছে ভালো লাগছে যে তাকে পরিকল্পনা করে আউট করতে পারছি।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।