ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে লড়াইয়ে ফেরাল বোলাররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০২২ ০৮:৩৩

ক্যারিবীয়দের উদ্বোধনী জুটি ভেঙে শরিফুলের উচ্ছ্বাস। ছবি: গেটি ইমেজ ক্যারিবীয়দের উদ্বোধনী জুটি ভেঙে শরিফুলের উচ্ছ্বাস। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে লড়াইয়ে ফিরেছে বাংলাদেশ। ৩২ রানের ব্যবধানে ক্যারিবীয়দের টপ অর্ডার ধসিয়ে দিয়েছেন খালেদরা। তাতেই অনেকটা স্বস্তি নিয়েই মধ্যাহ্ন ভোজে গেছে বাংলাদেশ। লাঞ্চে যাওয়ার আগে এদিন হয়েছে মোট ২৭ ওভার। যেখানে ৭০ রান তুলতে ৪ উইকেট হারিয়েছে স্বাগতিকরা।হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট, বাংলাদেশের পক্ষে এক ওভারেই জোড়া উইকেট শিকার করেন পেসার খালেদ আহমেদ। 

সেন্ট লুসিয়ায় ৬৭ রান নিয়ে দিন শুরু করা স্বাগতিকরা, দুই ওপেনারের ব্যাটে দিনের শুরুটা করে দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার জন ক্যাম্পবেল ও ক্রেইগ ব্রাথওয়েট গড়ে ফেলেন শতাধিক রানের জোট। এরপর এই জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। দলীয় একশ রানের মাথায় ব্যাক্তিগত ৪৫ রান করা ক্যাম্পবেলকে ফেরান এই পেসার। এরপর রেইফারকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। এই দু'জনের ব্যাটে চড়ে অনেকটা এগিয়ে থেকেই লাঞ্চে যাওয়ার প্রস্তুতি নেয় ক্যারিবীয়রা।

এর মাঝেই হাফ সেঞ্চুরি তুলে নেন ক্যারিবীয় অধিনায়ক। তবে লাঞ্চে যাওয়ার মিনিট পনেরো আগে তেতে উঠে টাইগার বোলাররা। তাতেই ২ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। ঝড়ের শুরুটা এদিন করেন মেহেদী মিরাজ। হাফ সেঞ্চুরিয়ান ব্রাথওয়েটকে ক্লিন বোল্ড করেন এই অফ-স্পিনার। ৭ চারে ১০৭ বলে ৫১ রান করেন ক্যারিবীয় অধিনায়ক। 

পরের ওভারে এসেই প্রথম বলে সেট ব্যাটার রেইফারকে ফেরান পেসার খালেদ আহমেদ। ৩ চারে ২২ রান করে ফিরেন রেইফার। একই ওভারের শেষ বলে ফের ক্যারিবীয় শিবিরে আঘাত হানেন খালেদ। তাতেই রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরেন বোনার। লাগাতার তিন উইকেট হারিয়ে বিপাকে পড়া ক্যারিবীয়দের, ম্যাচে ফেরানোর চেষ্টা করছেন ব্ল্যাকউড ও কাইল মায়ার্স। এই দু'জনের ব্যাটে লাঞ্চের আগে কোন বিপদে না পড়ে, ১৩৭ রান তুলেছে স্বাগতিকরা।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।