ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এক সিরিজ পরেই অনিশ্চিত অধিনায়ক সাকিব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩ জুন ২০২২ ০৩:২১

টাইগার টেস্ট অধিনায়ক৷ ছবি সংগৃহীত টাইগার টেস্ট অধিনায়ক৷ ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: ব্যর্থতা থেকে ছন্দে ফিরতে টেস্ট অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন মুমিনুল হক৷ নতুন ভাবে আরেকবার বোর্ড আস্থা রাখলেন সাকিবের উপর৷ অধিনায়ক হিসেবে উইন্ডিজ সফরে থাকবেন সাকিব৷ তবে পরের জিম্বাবুয়ে সিরিজে বিশ্বসেরা অলরাউন্ডার অনিশ্চিত বলে গণমাধ্যমে জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন৷

পাপন বলেন, 'আমার সাথে যা কথা হয়েছে। আমার সাথে না শুধু অনেকের সাথে কথা হয়েছে। আমি যতটুক জানতে পেরেছি, সে খেলবে। ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজের পর জিম্বাবুয়ের সাথে খেলা আছে। এখন সেখানে সাকিব অনিশ্চিত। তবে কতদিন সাকিব অধিনায়ক থাকবে সেটা বলা মুশকিল।'


গত দেড় বছরে বাংলাদেশ যে পরিমাণ টেস্ট খেলেছে তার সিংহভাগেই অনুপস্থিত ছিলেন সাকিব। ২০২১ সাল থেকে বাংলাদেশের খেলা ১৩ টেস্টের মধ্যে মাত্র ৫ ম্যাচে খেলেছেন তিনি। বাকি ৮ টেস্টে ছিলেন না ব্যক্তিগত কারণ দেখিয়ে।

তবে এবার তিনি সব ম্যাচেই খেলার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আগামী জিম্বাবুয়ে সিরিজে তার খেলা নিয়ে সংশয় আছে। তাছাড়া বাকি সব সিরিজেই সাকিবকে নিয়ে আশাবাদী বিসিবি সভাপতি।

এদিকে গত ৩১ মে টেস্ট থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মুমিনুল হক। সেদিন বিসিবি সভাপতির সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুমিনুল জানিয়েছিলেন, তিনি আর অধিনায়কত্ব করতে চান না।

এমন খবরের পরই, আলোচনায় ছিল কে হবেন বাংলাদেশের পরবর্তী টেস্ট অধিনায়ক। এই আলোচনায় সাকিবের পাশাপাশি লিটন দাস এবং তামিম ইকবালের নামও ছিল। তবে শেষ পর্যন্ত সাকিবের ওপরই ভরসা রেখেছে বিসিবি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।