ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীকে পাপন, ' আপা আমার সাহস নেই দেখার'

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৪ মে ২০২২ ০৯:০৯

সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন ৷ ছবি সংগৃহীত সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: টেস্ট ক্রিকেটে এমন বিপর্যস্ত সকাল কমই এসেছে বাংলাদেশের ক্রিকেটে। ২০০৪ সালে হারারেতে ৬.৫ ওভারেই ১৪ রানে ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ দল। ১৮ বছর পর সোমবার মিরপুর স্টেডিয়ামে তেমন ধ্বংসযজ্ঞের দেখা মিলল। আজ সকালে ৬.৫ ওভাওে ২৪ রানে ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।


আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলেকে নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যেতে হবে। সোমবার সকালে স্টেডিয়ামের বাইরে থাকলেও তামিম-মুমিনুলদের আসা-যাওয়ার খবর তো আর গোপন থাকেনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। যা রীতিমতো হৃদকম্পনই তৈরি করেছিল তার বুকে।


এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলার খবর জিজ্ঞেস করলে পাপন বলেছেন, আমার খেলা দেখার সাহস নাই।


সোমবার সন্ধ্যার আগে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলের সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই বলেছেন বিসিবি সভাপতি।


মুশফিকুর রহিম ও লিটন দাসের সেঞ্চুরিতে প্রথম দিনের শেষে খেলা অবশ্য স্বস্তিতেই আছে বাংলাদেশ। স্কোরবোর্ডে জলজল করছে ৫ উইকেটে ২৭৭ রান।


সাংবাদিকদের সঙ্গে কথার শুরুতে রসিকতার ছলে পাপন বলেন, ‘আগে তো কার্ডিওলজিস্টের কাছে যাই, এরপর কথা বলব।’ সঙ্গে সঙ্গে হাসির রোল উঠে সংবাদ সম্মেলন কক্ষে

পাপন বলেন, ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীর ওখানে ছিলাম। তিনি আমাকে জিজ্ঞেস করলেন, “খেলার কী অবস্থা?” উত্তরে আমি বলেছি, আপা, আমার সাহস নেই দেখার। আমি মাঠে না যাওয়া পর্যন্ত খেলা দেখছি না। মাঠে এসে লিফটের সামনে দাঁড়িয়ে অবাক। মুশফিক আর লিটন যেভাবে খেলছে, তাতে সব কৃতিত্ব ওদের প্রাপ্য।’


বাংলাদেশ সফরের জন্য আইসিসির চেয়ারম্যানকে ধন্যবাদ জানান বিসিবি সভাপতি। গতকাল সকালে ঢাকায় এসে ব্যস্ত সময় কেটেছে তার। গতকাল দুপুরে পূর্বাচলে নির্মাণাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেছেন তিনি।

আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন, পরে মিরপুর স্টেডিয়ামে ঘন্টা খানেক খেলা উপভোগ করেছেন। দুপুরে হেলিকপ্টারে চড়ে ঘুরে এসেছেন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামও। দুই দিনের সফর শেষে আগামীকাল সকালে ঢাকা থেকে কলকাতায় যাবেন গ্রেগ বার্কলে।


আইসিসির চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে বিসিবি সভাপতি বলেছেন, ‘আমি আসলে বাংলাদেশ ক্রিকেট ও দেশের পক্ষ থেকে আইসিসি সভাপতিকে বাংলাদেশে আসার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি। সময় কম হলেও আমরা অনেক ব্যাপারে কথা বলতে পেরেছি, আমরা কী কী করছি, কী করতে চাই, সেটা জানাতে পেরেছি। বাংলাদেশে এটা তার প্রথম সফর। তার এখন বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে ভালো ধারণা আছে। আমার মনে হয়, এটা আমাদের অনেক সাহায্য করবে।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।