ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বেরসিক বৃষ্টিতে প্রস্তুতি ম্যাচ ড্র

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১২ মে ২০২২ ০৩:৪৬

বৃষ্টিতে ড্র প্রস্তুতি ম্যাচ৷ ফাইল ছবি বৃষ্টিতে ড্র প্রস্তুতি ম্যাচ৷ ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: সিরিজের মূল লড়াইয়ে নামার আগে একটু ব্যাটিং-বোলিংয়ে নিজেদের ঝালিয়ে নিতে চেয়েছিল শ্রীলঙ্কা দল। বিকেএসপিতে বিসিবি একাদশের বিরুদ্ধে দুই দিনের প্রস্তুতি ম্যাচে লঙ্কানদের সেই আশা পূরণ হয়নি। বেরসিক বৃষ্টিতে ধুয়ে গেছে প্রস্তুতি ম্যাচ।
দুই দিনের প্রস্তুতি ম্যাচ ড্র হয়ে গেছে বুধবার। দুই দিনে খেলা হয়েছে মাত্র ১৮.২ ওভার। প্রথম দিনে ৮.৩ ওভার ও বুধবার ৯.৫ ওভার খেলা হয়েছে। ঘূর্ণিঝড় অশনির প্রভাবে সৃষ্ট বৃষ্টিতে দুপুর ২টার পরই আজ দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। বুধবারও কয়েকবার বৃষ্টিতে বাধাপ্রাপ্ত হয়েছিল খেলা।

প্রস্তুতি ম্যাচে তিন ব্যাটসম্যানের যৎ কিঞ্চিৎ ব্যাটিং অনুশীলন নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে লঙ্কানদের। প্রথম দিনে ১৮ বলে ২ রান করে আউট হয়েছিলেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। পরে ওশাদা ফার্নান্দো ও কুশল মেন্ডিসের জুটিকে বিচ্ছিন্ন করতে পারেনি বিসিবি একাদশের বোলাররা। তারা ৪৪ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন ছিলেন। ওশাদা ২৬ ও কুশল মেন্ডিস ২২ রান করে অপরাজিত ছিলেন। শ্রীলঙ্কা ১৮.২ ওভারে ১ উইকেটে ৫০ রান তুলেছিল।


বিসিবি একাদশের হয়ে একমাত্র উইকেটটি পেয়েছিলেন মুকিদুল ইসলাম মুগ্ধ। এছাড়া বল হাতে নিলেও আবু জায়েদ রাহী, এনামুল হক, রিপন মন্ডল ও মুশফিক হাসান উইকেটের দেখা পাননি।


বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে আগামীকাল চট্টগ্রামে যাবে শ্রীলঙ্কা দল। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট।

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।