ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ২০:৩১

শ্রীলংকা ক্রিকেট দল। ছবি সংগৃৃহীত শ্রীলংকা ক্রিকেট দল। ছবি সংগৃৃহীত

নট আউট ডেস্কঃ দেশে করোনা মহামারির পর আর্থিক সংকট শুরু হলেও দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৮ মে বাংলাদেশে আসে দিমুথ করুনারত্নের নেতৃত্বে টেস্ট দল। ১৫ মে মূল লড়াইয়ের পূর্বে বিসিবি একাদশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচটি বিকেএসপিতে শুরু হয়েছে আজ। গা গরমের এই ম্যাচে ম্যাচ টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কানরা।

সকাল ১০টায় শুরু হতে যাওয়া এই ম্যাচে অবশ্য বৃষ্টি বাধা হতে পারে দিনের বড় একটা সময় জুড়েই। বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া ঘূর্ণিঝড়ের প্রভাবে গোটা দেশেই বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে। যার প্রভাব পড়তে পারে বিকেএসপিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচে।


লঙ্কানদের বিপক্ষে দুইদিনের এই প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের অধিনায়ক করা হয়েছে মোহাম্মদ মিঠুনকে। মূল স্কোয়াডে থাকা ক্রিকেটারদের এই একাদশের বাইরে রাখা হলেও মোসাদ্দেক হোসেন সৈকতকে একমাত্র ক্রিকেটার হিসেবে মূল স্কোয়াড থেকে রাখা হয়েছে প্রস্তুতি ম্যাচের স্কোয়াডে।

অন্যদিকে সদ্য সমাপ্ত ডিপিএলে ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া এনামুল হক বিজয়কেও রাখা হয়েছে প্রস্তুতি ম্যাচে। দক্ষিণ আফ্রিকা সফরের পর শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ পড়া আরেক ব্যাটার সাদমান ইসলামও রয়েছেন প্রস্তুতি ম্যাচের এই স্কোয়াডে। এছাড়া আলোচিত পেসার আবু জায়েদ রাহীক, এনামুল হক জুনিয়র, রিপন মণ্ডলদের নিয়ে বোলিং লাইনআপও বেশ শক্তই রয়েছে টাইগারদের।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চমিকা করুনারত্নে, সুমিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এমবুলডেনিয়া।

বিসিবি একাদশ স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দীপু, জাকির হাসান, মোহাম্মদ সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, মোহাম্মদ এনামুল হক, মুশফিক হাসান, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিত হাসান এবং আবু জায়েদ চৌধুরী রাহী।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।