ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দলে ডাক পেলেন মোসাদ্দেক

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ০৬:৩৯

ডিপিএলে ব্যাট হাতে ছন্দে ছিলেন সৈকত৷ ফাইল ছবি ডিপিএলে ব্যাট হাতে ছন্দে ছিলেন সৈকত৷ ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: ঘরোয়া ক্রিকেটে দারুণ ধারাবাহিকতায় পারফর্ম করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। সাদা বলের ফরম্যাট হলেও ব্যাটিংয়ের সঙ্গে বোলিংয়ে নজর কেড়েছেন তিনি। বিসিএল ও ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে পারফরম্যান্সই স্পিনিং অলরাউন্ডার ভূমিকায় তার খেলার সুযোগ তৈরি করেছে।


শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলে ডাক পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, প্রথম টেস্টের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে মোসাদ্দেককে।


তিন বছর পর টেস্ট দলে ফিরেছেন এ তরুণ অলরাউন্ডার। ক্যারিয়ারের শুরুতে প্রথম শ্রেণির ক্রিকেটে পারফর্ম করেই টেস্ট দলে এসেছিলেন মোসাদ্দেক। ২০১৭ সালে অভিষেক হয়েছিল। কিন্তু তিন টেস্ট খেলেই বাদ পড়েন তিনি। ২০১৯ সালে সর্বশেষ দেশের হয়ে টেস্ট খেলেছেন মোসাদ্দেক।


হঠাৎ করে মোসাদ্দেককে টেস্ট দলে আনার কারণ জানাতে গিয়ে আজ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘মিরাজ তো নেই। নাঈম হাসানও অনেকদিন টেস্ট খেলেনি। আমরা একজন অলরাউন্ডার হিসেবেই মোসাদ্দেককে নিয়েছি।’
উল্লেখ্য, হাতের আঙুলের ইনজুরিতে প্রথম

টেস্টের দল থেকে ছিটকে পড়েছিলেন মিরাজ। তার জায়গায় টেস্ট দলে সুযোগ পান নাঈম হাসান। এবার স্পিনিং অলরাউন্ডার হিসেবে মোসাদ্দেককেও দলভুক্ত করা হয়েছে।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম, শরীফুল ইসলাম (ফিটনেস পরীক্ষায় পাস সাপেক্ষে) ও মোসাদ্দেক হোসেন সৈকত।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।