ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

হার্মারের আঘাতে হুড়মুড়িয়ে ভাঙলো বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২ এপ্রিল ২০২২ ০৮:১৮

দলীয় একশ পার করার আগে আর উইকেট খুইয়েছে বাংলাদেশ। ছবি: বিসিবি দলীয় একশ পার করার আগে আর উইকেট খুইয়েছে বাংলাদেশ। ছবি: বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্টঃ ডারবানের কিংসমিডে সিরিজের প্রথম টেস্টে দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার চেয়ে ২৬৯ রানে পিছিয়ে বাংলাদেশ। দ্বিতীয় দিনে শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৯৮ রান। এর আগে প্রথম ইনিংসে ৩৬৭ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা।  

৪ উইকেটে ২৩৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। শুরুতেই উইকেট হারায় প্রোটিয়ারা। পরপর দুই বলে কাইল ভেরেন্নে (২৮) ও উইয়ান মুলডারের (০) উইকেট তুলে নেন খালেদ। সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া বাভুমা ৯৩ রান করে মিরাজের বলে আউট হন। পরের বলে মাহারাজের (১৯) উইকেট তুলে নেন এবাদত। ৮ উইকেটে ৩১৪ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় সেশনে অবশ্য প্রোটিয়া লোয়ার অর্ডারের দুই ব্যাটার বেশ ভোগায় বাংলাদেশকে। নবম উইকেটে জুটিতে ৩৪ রান আসে। লিজাড উইরিয়ামসকে (১২) আউট করে এই জুটি ভাঙ্গেন খালেদ আহমেদ। আর ১২ রান করা ডুয়ান্নে অলিভিয়ারকে মিরাজ আউট করলে ৩৬৭ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। খালেদ ৪টি, মিরাজ ৩টি এবং এবাদত ২টি উইকেট নেন।

প্রথম ইনিংসে উদ্বোধনী জুটিটা বেশিক্ষণ স্থায়ী হয়নি টাইগারদের। চার বিরতির ঠিক আগে সাদমান ইসলাম ৯ রান করে আউট হন। তৃতীয় সেশনে শুরটা ভালোই করে মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় উইকেট জুটিতে তারা ৫৫ রান যোগ করেন তারা। শান্ত ৩৮ রান করে হার্মারে বলে বোল্ড হন।

চারে নামা অধিনায়ক মুমিনুল ০ রান করে দারুণ এক ক্যাচে আউট হন হার্মারের বলে। ভালো করতে পারেননি অভিজ্ঞ মুশফিকুর রহিম। ৭ রান করে তিনিও হার্মারের বলে আউট হলে ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে জয় ও নাইট ওয়াচম্যান তাসকিন আহমেদ দিনের বাকিটা সময় পার করে দেন। জয় ৪৪ ও তাসকিন ০ রানে অপরাজিত ছিলেন।  

 

-নট আউট/আরএ/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।