ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বোলিংয়ে বাংলাদেশ, একাদশে নেই তামিম-শরিফুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২২ ২৩:৪৮

প্রথম টেস্ট খেলা হচ্ছে না তামিমের। ফাইল ছবি প্রথম টেস্ট খেলা হচ্ছে না তামিমের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ডারবানে সিরিজের প্রথম টেস্টে, টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ঘরের মাটিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজ হারানোর সুখস্মৃতি নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। 

বৃহস্পতিবার ডারবানের কিংসমেড স্টেডিয়ামে দুই টেস্ট সিরিজের প্রথমটাতে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। পেটের পীড়ায় প্রথম টেস্ট মিস করবেন ওপেনার তামিম ইকবাল খান। এদিকে ইনফর্ম পেসার শরিফুল ইসলামকেও পাচ্ছে না বাংলাদেশ। 

ডারবান টেস্ট শরিফুলকে পাচ্ছে না বাংলাদেশ এইটা একপ্রকার নিশ্চিতই ছিল। গতকাল (বুধবার) দলের সঙ্গে অনুশীলনে আসলেও এই পেসার করেননি অনুশীলন। মূলত, পিঠের চোটের কারণে শরিফুলকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে তামিমের না খেলার কোন কারণ ছিল না। কিন্তু ম্যাচের আগের দিন রাতেই হঠাৎ পেট ব্যাথা শুরু হয় এই ওপেনারের। সকালে সেই ব্যাথা আরো বাড়লে, প্রথম টেস্ট থেকে ছিটকে যান তামিম।

বাংলাদেশ একাদশঃ সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলী রাব্বী, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

দক্ষিণ আফ্রিকা একাদশঃ ডিন এলগার (অধিনায়ক), সারেল আরউই, কিগান পিটারসেন, টেম্বা বাভুমা, রিয়ান রিকেলটন, উইয়ান মাল্ডার, কাইল ভেরেইন্নে, কেশব মহারাজ, হার্মার, লুথো সিপামলা, লিজাড উইলিয়ামস।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।