ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বিহারী গেলেন, আসলেন ধনঞ্জয়া ডি সিলভা

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২ ০২:৩৯

ধনঞ্জয়া ডি সিলভা। ফাইল ছবি ধনঞ্জয়া ডি সিলভা। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে বিদেশি ক্রিকেটারের কোটা বন্ধ ছিল দুই বছর। চলতি মৌসুমে ফিরেছে বিদেশি ক্রিকেটারের কোটা। রাউন্ড রবীন লিগে আবাহনী লিমিটেড খেলিয়েছে দুই বিদেশি ক্রিকেটার। শুরুর দুই ম্যাচে আফগানিস্তানের নাজিবউল্লাহ জাদরান খেলেছেন আবাহনীতে।

পরের আট ম্যাচে ক্লাবটির হয়ে খেলেছেন ভারতের হানুমা বিহারী। ভারতের এই টেস্ট ক্রিকেটারকে অবশ্য সুপার লিগে পাচ্ছে না আবাহনী। কারণ গত ১৫ এপ্রিলই ভারতে ফিরে গেছেন তিনি।

আবাহনীর বিদেশি ক্রিকেটার কোটা পূরণ করবেন এবার শ্রীলঙ্কান ক্রিকেটার ধনঞ্জয়া ডি সিলভা। আজ রোববার দুপুরে ঢাকায় এসেছেন তিনি। বিমানবন্দর থেকে স্টেডিয়ামে এসে রেজিস্ট্রেশন শেষে হোটেলে পাঠানো হয়েছে ধনঞ্জয়াকে। আবাহনীর ম্যানেজার শেখ মামুন আজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘ধনঞ্জয়া ডি সিলভা এসে গেছে। ও এখন হোটেলে আছে। আগামীকাল থেকে খেলবে। বিহারী চলে গেছে ১৫ এপ্রিল। ও ভালোই খেলেছে। আমরা আসলে ব্যাটিংয়ের পাশাপাশি একটু বোলিংয়ের সার্ভিস চাইছিলাম। সেজন্যই ধনঞ্জয়াকে আনা হয়েছে। সুপার লিগের পাঁচ ম্যাচ খেলবে ও।’

আগামীকাল শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব। টপ অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি কার্যকর অফস্পিন করতে পারেন ধনঞ্জয়া। 

আবাহনীর হয়ে এবার প্রিমিয়ার লিগে ৮ ম্যাচে এক সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরিতে ৩২৪ রান করেছেন হানুমা বিহারী। এক ম্যাচে বোলিংও করেছেন তিনি। ২৫ রান দিয়ে উইকেট পাননি।

প্রিমিয়ার লিগের রাউন্ড রবীন লিগ শেষে দ্বিতীয় স্থানে আছে আবাহনী। ১০ ম্যাচে সাতটি জয়ে ১৪ পয়েন্ট সংগ্রহ করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...