ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

চূড়ান্ত হলো ডিপিএলের সুপার লিগের শীর্ষ ছয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২ ০২:১০

সুপার লিগ নিশ্চিত করেছে শিরোপার অন্যতম দাবিদার ঢাকা আবাহনী। ফাইল ছবি সুপার লিগ নিশ্চিত করেছে শিরোপার অন্যতম দাবিদার ঢাকা আবাহনী। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট (ডিপিএল) লিগের রাউন্ড রবিন লিগের লড়াই। লিগ পর্ব শেষ চূড়ান্ত হয়েছে সুপার লিগে জায়গা করে নেওয়া শীর্ষ ছয় দল। জাতীয় দলের একাধিক তারকা ক্রিকেটারদের নিয়ে গড়া ঢাকা মোহামেডানে সুপার লিগ নিশ্চিত করতে না পেরে দিয়েছে অঘটনের জন্ম। এর আগে সবশেষ ২০১৮ সালে সুপার লিগে উঠতে ব্যর্থ হয়েছিল সাদা কালোরা।

এদিকে মোহামেডান না পারলেও, চমক দেখিয়েছে নবাগত রূপগঞ্জ টাইগার্স। ডিপিএলে প্রথমবার অংশ নিয়েই ক্লাবটি উঠেছে সুপার লিগে। লিগ পর্বের ১০ ম্যাচে সবচেয়ে বেশি ৯ জয়ে টেবিলের চূড়ায় থেকে সুপার লিগ নিশ্চিত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পুরো আসরে অপ্রতিরোধ্য শেখ জামাল হেরেছে কেবল মোহামেডানের কাছেই। এদিকে প্রত্যাশিতভাবে সুপার সিক্স নিশ্চিত করেছে ঢাকা আবাহনীও। আকাশী-নীলদের অবস্থান টেবিলের দুই নম্বরে। রয়েছে শিরোপা জয়ের দৌড়েও। 

চমক দেখিয়েছে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জও। আসরে ১০ ম্যাচে ৭ জয়ে টেবিলের তিনে থেকে সুপার লিগ নিশ্চিত করেছে তারা। তবে লিগ পর্বের শেষ ম্যাচে মোহামেডানের কাছে হেরে শিরোপার রেস থেকে অনেকটাই ছিটকে গেছে রূপগঞ্জ। দুর্দান্ত মৌসুম শুরু করা প্রাইম ব্যাংক খেই হারিয়েছে লিগের শেষ দিকে এসে। ৪ হারের টেবিলের চারে অবস্থান এনামুল বিজয়দের। এদিকে নবাগত রূপগঞ্জ টাইগার্স নিজেদের শেষ ম্যাচে গাজী গ্রুপকে হারিয়ে উঠে এসেছে টেবিলের পাঁচে। আর ছয় নম্বরে থেকে সুপার লিগ নিশ্চিত করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

সুপার লিগ নিশ্চিত করতে ব্যর্থ হওয়া মোহামেডান অবশ্য এড়িয়েছে রেলিগেশনের লিগ খেলার লজ্জা। টেবিলের তলানিতে থাকা তিন দল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, ব্রাদার্স ইউনিয়ন ও সিটি ক্লাব খেলবে রেলিগেশন লিগ। যেখান থেকে এক দলকে নেমে যেতে হবে প্রথম বিভাগে। আগামী সোমবার (১৮ এপ্রিল) থেকে সুপার লিগের লড়াই।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...