ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

শাইনপুকুর-সিটি ক্লাবের রোঞ্চকর জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ০৯:০০

ম্যাচ সেরার পুরস্কার হাতে রিপন মন্ডল। ছবি: সংগৃহীত ম্যাচ সেরার পুরস্কার হাতে রিপন মন্ডল। ছবি: সংগৃহীত

স্পোর্টস করেসপন্ডেন্ট: ঢাকা প্রিমিয়ার ডিভিশন (ডিপিএল) ক্রিকেট লিগে দারুণ জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও সিটি ক্লাব। রিপন মন্ডলের অলরাউন্ড পারফরম্যান্সে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ১ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষেও ১ উইকেটের জয় পয়েছে সিটি ক্লাব । অন্যম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে ৯ উইকেটের সহজ জয় পয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪৮.৩ ওভারে ১৭২ রানে অলআউট হয় রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। ফজলে মাহমুদ রাব্বি সর্বোচ্চ ৫২ রান করেন। শাইরপুকুরের রিপন মন্ডল ৩টি এবং আলাউদ্দিন আহমেদ বাবু, হাসান মুরাদ ও সিকান্দার রাজা ২টি করে উইকেট নেন। জবাবে ব্যাটিং করতে নেমে ১০৯ রানে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় শাইনপুকুর। তবে শেষ দিকে আলাউদ্দিনের ২২ এবং রিপনের অপরাজিত ২৮ ও অপরাজিত ১৩ রানের কল্যাণে দুই বল হাতে রেখে ৯ উইকেটে ১৭৫ রান তুলে নাটকীয় জয় তুলে নেয় শাইনপুকুর। সিকান্দার রাজা সর্বোচ্চ ৪৮ রান করেন।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৬ ওভারে ১৫৭ রানে অলআউট হয় গাজী গ্রুপ। আল আমিন জুনিয়র ২৯ ও ফরহাদ হোসেন ২৩ রান করেন। শেখ জামালের মৃত্যুঞ্জয় চৌধুরী ও জিয়াউর রহমান ৩টি এবং পারভেজ রাসুল, সানজামুল ও তাইবুর ১টি করে উইকেট নেন। জবাবে ব্যাটিং করতে নেমে সৈকত আলী ও সাইফ হাসানের ফিফটিতে কোনো রকম পরীক্ষায় পড়েত হয়নি শেখ জামালকে। ২৬.৩ ওভারে ১ উইকেটে ১৬০ রান তুলে জয় নিশ্চিত করে তারা। সাইফ ৫২ রান করে আউট হলেও সৈকত ৭৭ রানে অপরাজিত থাকেন।

বিকেএসপির চার নম্বর মাঠে ডিপিএলের আরেক ম্যাচে খেলাঘরে বিপক্ষে ১ উইকেটে জয় পেয়েছে সিটি ক্লাব। আগে ব্যাটিং করে ৭ উইকেটে স্কোর বোর্ডে ২৪১ রান জমা করে খেলাঘর। অমিত হাসান ৮৫ ও সালমান হোসেন ইমন ৬৬ রান করেন। সিটি ক্লাবের মাহিম ৩ উইকেট নেন। জবাবে ব্যাটিং করতে নেমে ১ বল হাতে রেখে ৯ উইকেটে ২৪৬ রান করে জয় তুলে নেয় সিটি ক্লাব। আশিকুল ৭৪ ও জাকিরুল ৭২ রান করেন।

 

-নট আউট/আরএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...