ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বিজয়ের রেকর্ড গড়া সেঞ্চুরিতে জিতল প্রাইম ব্যাংক

স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৮ মার্চ ২০২২ ০৯:৪১

১৮৪ রানের রেকর্ড ইনিংস খেলার পথে সেঞ্চুরির পর এনামুল হক বিজয়ের উদযাপন। ছবি: ওয়ালটন ১৮৪ রানের রেকর্ড ইনিংস খেলার পথে সেঞ্চুরির পর এনামুল হক বিজয়ের উদযাপন। ছবি: ওয়ালটন

স্পোর্টস করেসপন্ডেন্ট: ঢাকা প্রমিয়িার ডিভিশন (ডিপিএল) ক্রিকেট লিগে এনামুল হক বিজয়ের রেকর্ড গড়া সেঞ্চুরিতে শাইনপুকুরকে ১১১ রানের বড় ব্যবধানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। লিস্ট ‘এ’ ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়েছেন বিজয়। ১৮৪ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। আরেক ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ২০ রানে হারিয়েছে ঢাকা আবাহনী।

বিকেএসপির চার নম্বর মাঠে আগে ব্যাটিং করে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮৮ রানে বিশাল সংগ্রহ দাড় করায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। জবাবে ৯ উইকেটে ২৭৭ রানের বেশি করতে পারেনি শাইনপুকুর।

বড় রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৪২ রানে তির উইকেট হারিয়ে শুরতেই চাপে পড়ে যায় শাইনপুকুর। পরে সেই চাপ আর সামাল দিতে পারেনি তারা। সিকান্দার রাজা ও সাজ্জাদুল হক রিপন চেষ্টা করলেও সেটা শুধু পরাজয়ের ব্যবধান কমিয়েছে। সিকান্দার ২ রানেন জন্য সেঞ্চুরি মিস করে ৯৮ রান করে আউট হন। রিপন করেন ৫৬ রান। ৯ উইকেটে ২৭৭ রানের থেমে যায় শাইনপুকুরের ইনিংস। প্রাইম ব্যাংকের রাকিবুল ৪ উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৬২ রান যোগ করেন শাহাদাত দিপু ও বিজয়। দিপু ৪৭ রান করে আউট হন। এরপর ব্যাটিং তান্ডব চালিয়ে দারুণ সেঞ্চুরি তুলে নেন ‍বিজয়। অভিমন্যু ৩০ ‍ও মোহাম্মদ মিঠুন ৩৮ রান করে তাকে ভালোই সঙ্গ দেন। বিজয় ব্যাট চালিয়ে ডাবল সেঞ্চুরির দিকে এগুতে থাকেন। কিন্তু ১৮৪ রান করে আউট হন। বিজয়ের বিদায়ের পর নাসির হোসেনের ৩২ বলে অপরাজিত ৬২ রানে ইনিংসে ৩৮৮ রানের পাহাড়সম রান জমা করে প্রাইম ব্যাংক।

 

ডিপিএলের আরেক ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে আগে ব্যাটিং করে ৯ উইকেটে ২৬১ রান করে ঢাকা আবাহনী। নাঈম শেখ সর্বোচ্চ ৮৪ রান করে। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত ৬৩ ও শামীম পাটোয়ারী ৪২ রান করেন। খেলাঘরের মেহেদী হাসান ও ইমন ২টি উইকেট নেন। জবাবে অমিত মজুমদার ও অমিত হাসানের ফিফটিতে ৯ ইউকেটে ২৪১ রানের বেশি করতে পারেননি খেলাঘর। অমিত মজুমদার ৭৯ ও অমিত হাসান ৫৪ রান করেন। প্রাইম ব্যাংকের আরাফাত সানি ও তানজিম সাকিব ৩টি করে উইকেট নেন।

 

-নট আউট/আরএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...