ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘মিডিয়ার’ জন্যই চাপে ভারত, হচ্ছে না ট্রফি জয় !

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আধুনিক ক্রিকেটের সঙ্গে ভালোভাবেই জড়িয়ে সংবাদমাধ্যম। নিজ দেশের ভুল ত্রুটি কিংবা অন্য দলের তুলনায় নিজেদের এগিয়ে রাখার এজেন্ডা বাস্তবায়ন করে অনেকেই। এসব কারণেই ভারতীয় দলে বাড়তি চাপ তৈরি হয় বলে মনে করেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। 

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উচ্ছ্বাস পুরো ক্রিকেট দুনিয়ার। এখানে চলে কথার লড়াই। চলে স্নায়ুচাপ কে কতটা ভালোভাবে সামাল দিতে পারে তার পরীক্ষা। এই চাপকে ভারতের জন্য আরও বাড়িয়ে দেয় মিডিয়া। ভারতকে মাঠের বাইরে ফেভারিট করতে গিয়ে ছোট করা হয় অন্যদলগুলোকে। 

ভারতের মিডিয়া নিয়ে শোয়েব আখতার বলেন, 'তাদের প্রতিভার কমতি রয়েছে এমনটা নয়। তারা বেশিরভাগ সময়ই হারে তাদের নিজস্ব মিডিয়ার চাপের কারণে। আমি সর্বদা ভারতীয় মিডিয়াকে বলি অন্য দলকে কিছুটা সম্মান দিতে এবং তাদের প্রতি শিথিলতা বজায় রাখতে। আমরা এটা বুঝতে পারি কারণ আমরা (ক্রিকেটের) ভেতরের লোক। কিন্ত এটা (অন্য দলকে ছোটো করে দেখা) একটা ভুল কাজ।'

শেষ এশিয়া কাপের উদাহরণ টেনে শোয়েব বলেন, 'গত বছর দুবাইতে আমি ভারতীয় একটি চ্যানেলের অনুষ্ঠান করছিলাম। সেখানে তারা সবকিছুতে নীল রঙ (ভারতের জার্সি কালার) ব্যবহার করেছিল। তারা স্টেডিয়াম (দর্শকদের উপস্থিতি) কিনেছিল। তারা একটি বিষয় বার বার বলছিল 'টিম ইন্ডিয়া পাকিস্তানকে চূর্ণ করে দেবে'।

আরও পড়ুনঃ ব্যাটে-বলে দাপট দেখিয়ে জিতল ইংল্যান্ড

'কারা এতো চাপ তৈরি করে? আপনি যখন আমাদের আন্ডারডগ বানিয়ে দেবেন। তখন আমাদের (পাকিস্তান) হারানোর কিছুই থাকে না, কারণ সেখানে আমাদের কোনও চাপ নেই। সুতরাং, আমরা যেটা করব সেটা হলো আমরা সেখানে যাব এবং জিতব।'

ভারতে ক্রিকেটকে অন্য চোখে দেখা হয়। শুধু মাঠের কয়েকজন নয়, পুরো দেশ ম্যাচ জিততে চায়। কোটি মানুষের চাপের সাথে যখন মিডিয়ার প্রকাশ্য চাপ থাকে। তখন সহজ কাজটাও কঠিন হয়ে যায় অনেকের জন্য। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...